শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জমির বিরোধে গৃহবধূকে কুপিয়ে হত্যার অভিযোগ

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ২১:৫৮

ভোলার চরফ্যাশনে জমি নিয়ে বিরোধের জেরে বকুলি বেগম (৩৫) নামে এক গৃহবধূকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। নিহত বকুলি বেগম উপজেলার মুজিবনগর ইউনিয়নের শিকদারের চর এলাকার বাচ্চু মেলকারের স্ত্রী।  মঙ্গলবার (২৯ নভেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার দুলারহাট এলাকায় এ ঘটনা ঘটে।  

নিহতের স্বজনদের অভিযোগ, জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে চরের শাজাহান স্বপন পক্ষ বকুলিকে কুপিয়ে হত্যা করেছে।

নিহতের স্বামী বাচ্চু মেলকার ও ইউপি সদস্য আব্দুল মালেক জানান, চরফ্যাশন উপজেলার মুজিবনগর ইউনিয়নের সিকদারের চরে জমি-জমা নিয়ে বাচ্চু মেলকার পক্ষের সঙ্গে শাজাহান স্বপন ওরফে শাজাহান সরদার পক্ষের দীর্ঘদির থেকে বিরোধ চলে আসছে। এ নিয়ে দু’পক্ষের মধ্যে আদালতে একাধিক মামলাও চলছে। অতীতে বাচ্চু মেলকারের বাবা আব্দুল মান্নান মেলকারের সঙ্গে জমি নিয়ে শাজাহান পক্ষের এই বিরোধ শুরু হয়। তখন ক্ষমতার জেরে শাজাহান পক্ষ আব্দুল মান্নান মেলকার ও তার স্ত্রীর গায়ে এসিড ছুঁড়ে তাদের শরীর ঝলসে দেন। ক্ষমতার পরিবর্তনে শাজাহান ক্ষমতাসীন দলের সঙ্গে যোগ দিয়ে অত্যাচার-নির্যাতন চালাতে থাকেন। এরই জের ধরে আবার হামলা চালিয়ে বকুলিকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন তারা।  

দুলারহাট থানার ওসি আনোয়ারুল হক জানান, ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভোলা ২৫০ শয্যা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত মুকুলি বেগমকে প্রথমে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে ভোলা সদর হাসপাতাল ও সর্বশেষ বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত মামলা হয়নি।

ইত্তেফাক/ পিও