শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রূপপুর পারমাণবিক প্রকল্পে রাশিয়ান তরুণের মৃত্যু

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ০০:১৪

ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে রাশিয়ান তরুণ কর্মীর মৃত্যুর ঘটনা ঘটেছে। বুধবার বিকেলের দিকে এই বিদেশীর মৃত্যুর ঘটনা ঘটে। ঠিকাদারি প্রতিষ্ঠান ‘এনার্গোস্পেটসমতাঝ’ এ কর্মরত এই রাশিয়ান তরুণের নাম সের্গেই প্লেশাকত (৩২)। প্রকল্পের আবাসন গ্রীণসিটির ১৬ নম্বর ভবনের ১১ তলায় ১১৫ নম্বর কক্ষে তিনি বসবাস করতেন। তার হৃদযন্ত্রের ক্রীড়া বন্ধ হয়ে মারা যেতে পারেন বলে প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তা অভিমত ব্যক্ত করেছেন।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ অরবিন্দ সরকার জানান, মঙ্গলবার থেকেই এই বিদেশীর শরীর খারাপ লাগছিল বলে প্রতিবেশীদের কাছ থেকে জানতে পেরেছি। বুধবার দুপুর আড়াইটার দিকে অবস্থার অবনতি হলে প্রকল্পের চিকিৎসক ইন্জেকশন ও স্যালাইন দিয়ে তাকে পাবনা জেনারেল হাসপাতালে প্রেরণ করে। সেখানে বিকেল ৪টার দিকে তার মৃত্যু নিশ্চিত করে। মৃত্যুর প্রকৃত কারণ জানার জন্য আমরা তদন্ত চালিয়ে যাচ্ছি। ময়না তদন্তের জন্য মরদেহ পাবনায় রয়েছে বলে জানান তিনি।

প্রকল্পের সাইট ডিরেক্টর প্রকৌশলী আশরাফুল ইসলাম জানান, দুপুরের দিকে গ্রীণসিটির ১১৫ নম্বর কক্ষে প্লেশাকত অচেতন ছিলো। তাকে পাবনায় হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। হার্ট ফেইলর হয়ে মৃত্যু ঘটতে পারে বলে তিনি ধারণা করছেন।

ইত্তেফাক/ইআ