বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ফের হাসপাতালে ভর্তি পেলে

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ০১:১১

দীর্ঘদিন ধরেই ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন ফুটবলের সম্রাটখ্যাত ব্রাজিলের কিংবদন্তি পেলে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় এর আগে কয়েকবার হাসপাতালে ভর্তি হয়েছেন তিনবার বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি। এবার নতুন করে আবার হাসপাতালে ভর্তি হয়েছেন পেলে। 

ব্রাজিলিয়ান কিংবদন্তির নতুন করে এবার হাসপাতালে ভর্তি হওয়া নিয়েই তৈরি হয়েছে দ্বন্দ্ব। ফুটবলের সম্রাটের অসুস্থতা কতখানি জটিল সেটি নিয়েই এখন ধোঁয়াশা। 

ছবি: সংগৃহীত

ইএসপিএন ব্রাজিল তাদের এক সূতের বরাত দিয়ে জানিয়েছে, পেলের শারীরিক অবস্থা উদ্বেগজনক। ব্রাজিলিয়ান কিংবদন্তির শরীর ফুলে যাওয়ায় তাকে আপাতত আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে তার শারীরিক অবস্থার বিস্তারিত জানা যাবে। 

ক্যান্সারের পাশাপাশি পেলে হৃদ্‌রোগের সমস্যাতেও ভুগছেন বলে ইএসপিএনের প্রতিবেদনে জানানো হয়েছে। 

ছবি: সংগৃহীত

এদিকে, পেলের মেয়ে কেলি নাসিমেন্তো তার বাবার শারীরিক অবস্থা নিয়ে সংবাদমাধ্যমে প্রকাশিত খবর মিথ্যা দাবি করে নিজের ইন্সটাগ্রামে জানিয়েছেন, ‘আমার বাবার শারীরিক অবস্থা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে যে উদ্বেগ ছড়ানো হচ্ছে, তা সত্য নয়। তিনি হাসপাতালে এসেছেন এটা সত্যি, তবে সেটি শুধুমাত্র নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা জন্য। তার জরুরি কিছু হয়নি কিংবা আতঙ্কিত হওয়ার মতো কোনো খবর আপাতত নেই।’

ছবি: সংগৃহীত

পেলের ম্যানেজার এবং হাসপাতাল কর্তৃপক্ষও এই কিংবদন্তির শারীরিক অবস্থা নিয়ে কোনো ধরনের মন্তব্য করেননি। 

দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভোগার পাশাপাশি গত বছর পেলের শরীরে টিউমার ধরা পড়ে। পরে অপারেশনের মাধ্যমে সেটি অপসারণ করা হলেও শারীরিক জটিলতা সম্পূর্ণরূপে উন্নতি হয়নি।

ইত্তেফাক/এসএস