শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মাদ্রিদে ইউক্রেনের দূতাবাসে চিঠি থেকে বোমা বিস্ফোরণ

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ১০:৩১

স্পেনের রাজধানী মাদ্রিদে ইউক্রেন দূতাবাসে কূটনৈতিক প্রতিনিধিদের সদর দপ্তরে লেটার বোমা বিস্ফোরণে এক কর্মী আহত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। বুধবার (৩০ নভেম্বর) এ ঘটনা ঘটে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বিস্ফোরণের ঘটনা স্পেনিশ পুলিশ তদন্ত করছে।

এ বিষয়ে ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওলেগ নিকোলেনকো বলেছেন, মাদ্রিদের ইউক্রেনের দূতাবাস মেইল বিতরণের অংশ হিসেবে একটি খাম পায়। একজন নিরাপত্তা প্রহরী খামটি চেক করার সময় বিস্ফোরিত হয়।

স্প্যানিশ সংবাদ মাধ্যম এল পাইসকে কেনিকোলেনকো বলেন, তিনি সামান্য আহত হয়েছেন। হাসপাতালে ভর্তি আছেন এবং প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা পাচ্ছেন। তার জীবন বিপন্ন নয়। এছাড়া বিস্ফোরণে দূতাবাসের অন্য কোনো কর্মী আহত হননি। স্প্যানিশ আইন প্রয়োগকারী এবং ফায়ার সার্ভিস সাইটে কাজ করছে।

স্পেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, আহত কর্মী কোনো সাহায্য ছাড়াই একটি স্বাস্থ্য কেন্দ্রে গিয়েছিলেন। স্প্যানিশ ন্যাশনাল টেলিভিশন জানিয়েছে, পরে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

ন্যাশনাল পুলিশ জানিয়েছে, তারা দুপুর ১টা ২০ মিনিটে ইউক্রেনীয় দূতাবাস থেকে একটি কল পায়। সেখানে বিস্ফোরিত হয়েছিল ।

পুলিশ সূত্রের বরাত দিয়ে স্পেনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইএফই বলেছে, চিঠিতে ঘরে তৈরি বিস্ফোরক ছিল এবং রাষ্ট্রদূতকে সম্বোধন করা হয়েছিল কিন্তু দূতাবাসের বাগানের একজন নিরাপত্তা প্রহরী এটি খুলেছিলেন।

এঘটনার পর ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা সব ইউক্রেনীয় দূতাবাসের নিরাপত্তা দ্রুত জোরদার করার নির্দেশ দিয়েছেন এবং স্পেনকে বিস্ফোরণের জরুরি তদন্ত করতে বলেছেন।

ইত্তেফাক/আরএজে