শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ব্যর্থতার দায় নিয়ে সরে দাঁড়ালেন মেক্সিকোর কোচ

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ১৮:৪২

নিজেদের কাজটা মেক্সিকো ঠিকই করেছিলো, গ্রুপের শেষ ম্যাচে সৌদি আরবকে হারিয়েছে ২-১ গোলে। তবে গোল ব্যবধানে পোল্যান্ডের থেকে পিছিয়ে থেকে গ্রুপের তৃতীয় হয়ে বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বাড়ি ফিরতে হলো মেক্সিকানদের। সেইসঙ্গে বিশ্বকাপের টানা সাত আসর পর নক পর্ব না খেলেই বিদায় নিলো মেক্সিকো। সৌদি আরবের বিপক্ষে ম্যাচের পর দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন মেক্সিকোর আর্জেন্টাইন কোচ টাটা মার্টিনো।

গ্রুপ পর্বের আগের দুই ম্যাচের একটিতে ড্র, একটিতে হার। নক-আউটে যেতে হলে শেষ ম্যাচে সৌদি আরবের সঙ্গে জয় অবধারিত ছিলো মেক্সিকোর। তবে জয় পেলেও তাকিয়ে থাকতে হতো আর্জেন্টিনা-পোল্যান্ডের মধ্যকার গ্রুপের আরেক ম্যাচের দিকে। এমন সমীকরণে নিজেরা জয় তুলে নিলো, ওদিকে পোল্যান্ডও হারলো আর্জেন্টিনার কাছে। তবে মেক্সিকোর সঙ্গে সমান ৪ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপ রানার আপ হয়ে নক-আউটে উঠে যায় পোল্যান্ড।

সৌদি আরবের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে টাটা মার্টিনো বলেন, ‘আমাদের এই ব্যর্থতা ও হতাশার জন্য প্রথমত আমি দায়ী। দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি হিসেবে এটি আমাকে অনেক দুঃখ দিয়েছে, এই ব্যর্থতার জন্য আমি সম্পূর্ণ দায়ী। রেফারি শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে আমার চুক্তি শেষ হয়ে গেছে এবং আর বেশি কিছু করার নেই।’

   

ইত্তেফাক/জেডএইচ