রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিএনপির আগুন-লাঠির বিরুদ্ধে খেলা হবে: কাদের 

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ১৯:০১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘নির্বাচনে খেলা হবে, ডিসেম্বরে খেলা হবে, বিএনপির আগুন আর লাঠির বিরুদ্ধে খেলা হবে। দুর্নীতির বিরুদ্ধে, ভোট চুরির বিরুদ্ধে ১০ ডিসেম্বর খেলা হবে।’  বৃহস্পতিবার (১ ডিসেম্বর) গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘হাওয়া ভবনের বিরুদ্ধে খেলা হবে। হাওয়া ভবনের আরেক নাম খাওয়া ভবন। তারেক রহমান ওয়ান ইলেভেন সরকারের কাছে মুচলেকা দিয়ে রাজনীতি থেকে বিদায় নেওয়ার অঙ্গীকার করেছে। রাজনীতি করবে না বলে লন্ডনে পাড়ি জমিয়েছে। সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে অর্থ পাচার করে এফবিআই এর কাছে ধরা খেয়েছে। হওয়া ভবন থেকে কত টাকা পাচার হয়েছে তার হিসাব হচ্ছে, ফেরত আনা হবে।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘ফখরুল এখন নাটক শুরু করেছেন। কোথাও সমাবেশ দিয়ে সাত দিন আগে থেকে নাটক শুরু করেন। বলে সরকার বাধা দিচ্ছে। অথচ তারা সাত দিন আগে থেকে হাড়ি-পাতিল, মশার কয়েল, বস্তা ভরে টাকা নিয়ে সেখানে যায়। কুমিল্লায় তো কেউ বাধা দেয়নি। বিএনপি মুক্তিযুদ্ধকে বিশ্বাস করে না, এদের মুখে মধু অন্তরে বিষ। আমরা রাজশাহীতে বলে দিয়েছি পরিবহন ধর্মঘট হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন-ঢাকায় ও কোনো পরিবহন ধর্মঘট হবে না।’ 

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: সেতুমন্ত্রীর ফেসবুক থেকে

এর আগে গোপালগঞ্জ পৌর পার্কে বেলা ১২ টা ১০ মিনিটে জেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। 

সম্মেলনের দ্বিতীয় পর্বে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, মাহাববু আলী খানকে সভাপতি ও জিএম সিহাবউদ্দিন আজমকে সাধারণ সম্পাদক করে জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।

ইত্তেফাক/এএএম