মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নারীর গোসলের ভিডিও ধারণ: আসামির ১৩ বছরের কারাদণ্ড

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ২১:৫৪

বাথরুমে গোপন ক্যামেরা বসিয়ে এক নারীর গোসলের ভিডিও করার দায়ে দেওয়ান আরিফুর রহমান (৩৮) নামে এক ব্যক্তির ১৩ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১৫ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালত এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামি আরিফুর গাইবান্ধার সাঘাটা উপজেলার বাসিন্দা। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিল না।

মামলা সূত্রে জানা যায়, পূর্বপরিচিত হওয়ায় ভিকটিমের বগুড়া উপশহর এলাকার বাড়িতে আসামির যাতায়াত ছিল। সে ২০২০ সালে ওই বাড়ির বাথরুমে একটি গোপন ক্যামেরা বসায়। ক্যামেরা দিয়ে বাড়ির গৃহকর্ত্রীর গোসলের ভিডিও ধারণ করে। এরপর ভিডিওচিত্র গৃহকর্ত্রীর কাছে পাঠিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করে এবং ৫ লাখ টাকাও নেয়। কিছুদিন পর টাকা নেওয়ার জন্য আবারও হুমকি দিলে গৃহকর্ত্রীর বগুড়া সদর থানায় ২০২১ সালের ২ এপ্রিল ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) ইসমত আরা পারভীন জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের তিনটি ধারায় আসামি আরিফুরকে দোষী সাব্যস্ত করা হয়েছে। আদালত ভিকটিমকে জরিমানার টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন। গ্রেপ্তারের পর থেকে তার সাজা কার্যকর হবে।

তিনি আরও বলেন, আসামিকে ২০২১ সালের ১০ মে গাইবান্ধা  থেকে গ্রেফতার করেছিলো পুলিশ। পরে তিনি আদালত থেকে জামিন মুক্তি পান। এখন সে পলাতক রয়েছেন। গ্রেপ্তারের পর থেকে তার সাজা কার্যকর হবে।

ইত্তেফাক/আই/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন