রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শেষ ষোলোর লড়াইয়ে মাঠে নামবেন ডি মারিয়া? 

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২, ১৭:৩১

সৌদি আরবের কাছে প্রথম ম্যাচে অপ্রত্যাশিত হার, এরপর টানা দুই ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নক-আউটে উঠে গেছে হট ফেভারিট আর্জেন্টিনা। নক-আউটটের লড়াইয়ে আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির দল। তবে শেষ ষোলোর গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগেই আর্জেন্টিনা শিবিরে ‌ঘুরছে অস্বস্তির বাতাস। ডি মারিয়ার ইনজুরি কেন্দ্র করে এখনো রয়েছে ধোঁয়াশা। অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ কি মাঠে নামতে পারবেন এই উইঙ্গার?

গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষেই অস্বস্তিতে দেখা গিয়েছিলো ডি মারিয়াকে। শেষ পর্যন্ত ম্যাচের এক পর্যায়ে তাকে মাঠ থেকে তুলে নেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। তখন থেকেই শঙ্কা পুরোপুরি ফিট আছেন তো ডি মারিয়া।

ছবি: সংগৃহীত

ডি মারিয়ার ইনজুরি এবং নক-আউটের অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামতে পারবেন কিনা তিনি সে ব্যাপারে স্কালোনিও পরিষ্কার করে কিছু জানাননি ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে।

তিনি বলেন, ‘গতকাল ছিল অস্ট্রেলিয়াকে নিয়ে বিশ্লেষণ করার দিন। আজ অনুশীলনের পর আমরা পরিষ্কার এবং বিস্তারিত একটা ধারণা পাব। অনুশীলনের পরই দল নিয়ে সিদ্ধান্ত নেব। ডি মারিয়া এবং অন্য খেলোয়াড়রা কতটা ফিট, সেটা দেখেই দল ঠিক করবো। যদি সে (ডি মারিয়া) ফিট হতে পারে, তবে অবশ্যই খেলবে।’

ডি মারিয়া আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামতে পারবেন কিনা সেটি নিয়ে দ্বন্দ্ব কাটেনি এখনও। পুরোপুরি ফিট হয়ে ডি মারিয়া মাঠে নামতে না পারলে স্কালোনিকে অবশ্যই বিকল্প ভাবতেই হবে।

ইত্তেফাক/এসএস