শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দীপ্ত প্লেতে অপূর্ব-ফারিয়ার ‘আইকন ম্যান’

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২২, ১৮:৫৬

‘যদি-কিন্তু-তবুও’ ওয়েব ফিল্মে নুসরাত ফারিয়া ও অপূর্ব জুটি বেঁধেছিলেন প্রায় দুই বছর আগে। ‘আইকন ম্যান’ শিরোনামের একটি ফিচার ফিল্মে আবারও এক সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন তারা। এটি পরিচালনা করেছেন পরিচালক সঞ্জয় সমাদ্দার। ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে মুক্তি পেয়েছে চলচ্চিত্রটি। ফিচার ফিল্মটিতে ফাহাদ চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব এবং নোভা চরিত্রে অভিনেত্রী নুসরাত ফারিয়া।

গল্পে দেখা যায় ‘আইকন ম্যান’ নামে সুপরিচিত ফাহাদ বেগ একজন তরুণ উদ্যোক্তা ও জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার। আইকন কোম্পানি প্রতিষ্ঠা করে খুব কম সময়ের মধ্যে দেশীয় আইটি ব্যবসায় তিনি শক্তিশালী অবস্থান তৈরি করেন। ফাহাদ বেগের উত্থান ও পতনের গল্প ঘিরেই তৈরি হয়েছে ফিচার ফিল্ম ‘আইকন ম্যান’।

ষোলো বছর আগেও যেখানে ফাহাদ ধার-দেনার দায়ে জর্জরিত, একটি মধ্যবিত্ত পরিবারের বেকার সন্তান ছিলেন সেখান থেকে তার হঠাৎ এই উত্থান কীভাবে, নোভা সেটি খুঁজে বের করতে সমর্থ হন। চাকরির খোঁজে থাকা অবস্থায় এ দেশের সিস্টেম ও প্রথাগত সমস্যায় ফাহাদ জর্জরিত ছিল। কিন্তু এই সিস্টেম, চাকরির তদবির নিয়ে কোটি কোটি টাকার বাণিজ্য, ইত্যাদির ভেতরের ফাঁক-ফোকর বের করে ফাহাদ নিজেই নতুন এক বিজনেস স্ট্র্যাটেজি তৈরি করে। তার হাত ধরে তৈরি হয় একটি শক্তিশালী গোপন চক্র।

আইকন ম্যানের পরিচালক সঞ্জয় সমাদ্দার বলেন, ‘সিস্টেম যখন ব্যক্তিকে আহত করে, ব্যক্তিগত যন্ত্রণা যেন সমষ্টিকে ভাবায়, সেটা ভেবেই আইকন ম্যান নির্মাণ করেছি।’

ইত্তেফাক/বিএএফ