বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইশরাকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২২, ১৮:৪৯

নাশকতার মামলায় সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে বিএনপি নেতা ইশরাক হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার (৫ ডিসেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এই আদেশ দেন।

ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) শাহ আলম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

এস আই শাহ আলম বলেন, ‘রাজধানীর মতিঝিল থানার নাশকতার মামলায় ইশরাক হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।’

চলতি বছরের ৬ এপ্রিল একই মামলায় ইশরাককে গ্রেপ্তার করা হয়। পরে ১২ এপ্রিল জামিনে মুক্তি পান তিনি।

ইশরাক হোসেন। ছবি: সংগৃহীত

প্রসিকিউশন অনুসারে, অভিযোগ করা হয়েছে-২০২০ সালের ১২ নভেম্বর ইশরাকের নেতৃত্বে একদল নেতা নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর উদ্দেশ্য নিয়ে রাজধানীর মতিঝিল এলাকায় বাংলাদেশ ব্যাংক কলোনির সামনে জড়ো হয়েছিলেন। এ ঘটনায় মতিঝিল থানায় ইশরাকসহ ৩১ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এ মামলা করা হয়। মামলায় আগাম জামিন চেয়ে ২০২০ সালের ২০ ডিসেম্বর হাইকোর্টে আত্মসমর্পণ করেন ইশরাক হোসেন।

শুনানি শেষে গত বছরের ৫ জানুয়ারি পর্যন্ত তাকে জামিন দেন হাইকোর্ট। মেয়াদ শেষ হওয়ার আগে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশও দেওয়া হয়। আদালতের আদেশ মেনে ইশরাক গত বছরের ৪ জানুয়ারি ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চান।

বিচারক কে এম এমরুল কায়েশ এরপর তাকে জামিন দেন এবং এ বিষয়ে পূর্ণাঙ্গ শুনানির জন্য গত বছরের ১৮ আগস্ট দিন ধার্য করেন।

ইশরাক হোসেন জামিন আবেদনের শুনানির সময় আদালতে অনুপস্থিত ছিলেন। এরপর আদালত তার জামিন বাতিল করে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন।

ইত্তেফাক/এএএম