শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২২, ১২:২৫

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৬ ডিসেম্বর) বেলা ১১টার দিকে সম্মেলনস্থলে যান প্রধানমন্ত্রী।

এরপর জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়। সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব পাবে ঐতিহ্যবাহী এই ছাত্র সংগঠনটি।

সম্মেলনে সভাপতিত্ব করছেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সঞ্চালনায় আছেন সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। সম্মেলনের বিশেষ অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রসঙ্গত, ছাত্রলীগের গঠণতন্ত্রে বয়সসীমা রয়েছে অনূর্ধ্ব ২৭ বছর। কিন্তু নিয়মিত সম্মেলন না হওয়ায় গত তিন সম্মেলনে ছাত্রলীগের বয়সসীমা দুই বছর বাড়িয়ে অনূর্ধ্ব ২৯ বছর করা হয়। এবারও নেতৃত্বের বয়সসীমা ঊনত্রিশই থাকছে। এর কারণে বাদ পড়তে যাচ্ছেন ‘হেভিওয়েটরা’, যারা বেশ আলোচনায় ছিলেন।

বয়স কম দেখিয়ে শীর্ষ দুই পদের দখল নিতে কয়েকজন তথ্য জালিয়াতি করেছেন, যেটা গোয়েন্দাদের কাছে ধরা পড়েছে বলে একাধিক সূত্র জানিয়েছে। জালিয়াতি করে কেউ পদ পেলে পরে তদন্ত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এসকে