রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ব্যবসায়িক কাজে ভারতে আসছেন ট্রাম্পের ছেলে

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২২, ২০:১৮

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র চলতি মাসেই ভারত সফর করবেন বলে আশা করা হচ্ছে। যুক্তরাষ্ট্র ভিত্তিক দ্য ট্রাম্প অর্গানাইজেশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট তিনি। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, নিউইয়র্ক ভিত্তিক দ্য ট্রাম্প অর্গানাইজেশন মুম্বাই ভিত্তিক ট্রাইবেকা ডেভেলপারদের সঙ্গে অংশীদারত্বের ভিত্তিতে ভারতীয় রিয়েল এস্টেট বাজারে প্রবেশ করছে। মূলত ভারতীয় রিয়েল এস্টেট বাজারে ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা নিয়েই আসছেন তিনি।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র

ট্রাইবেকা ডেভেলপার্স এক বিবৃতিতে বলেছে, প্রতিষ্ঠানটির দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এ মাসে ভারতে আসবেন বলে আশা করা হচ্ছে। এ সফরের সময় ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এবং ট্রাইবেকা ডেভেলপারসের প্রতিষ্ঠাতা কল্পেশ মেহতা উভয়েই দেশে ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা ঘোষণা করতে পারেন। 

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র

ভারতে ট্রাম্প কোম্পানি এরই মধ্যে পঞ্চশীল রিয়েলটির সঙ্গে অংশীদারত্বে পুনেতে একটি বিলাসবহুল প্রকল্প সম্পন্ন করেছে। মুম্বাইতে একটি আবাসন প্রকল্পের জন্য ২০১৪ সালে লোধা গ্রুপের সঙ্গে চুক্তিবদ্ধ হয় ট্রাম্প অর্গানাইজেশন। বর্তমানে প্রকল্পটি নির্মাণাধীন। 

ভারতে বর্তমানে চারটি ট্রাম্প প্রকল্প রয়েছে। এগুলো হলো—ট্রাম্প টাওয়ার দিল্লি-এনসিআর, ট্রাম্প টাওয়ার কলকাতা, ট্রাম্প টাওয়ার পুনে এবং ট্রাম্প টাওয়ার মুম্বাই। 

ইত্তেফাক/এএইচপি