রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কৌশলগত কারণেই বেঞ্চে রোনালদো 

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২, ১৮:২৫
কাতার বিশ্বকাপে শেষ ষোলোর ম্যাচে সুইজারল্যান্ডকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে পর্তুগাল। পর্তুগালের এই জয়ে সবচেয়ে বড় অবদান ২১ বছর বয়সী স্ট্রাইকার গনসালো রামোসের। দলের জয়ে বড় অবদানের পাশাপাশি কাতার বিশ্বকাপের প্রথম হ্যাট্রিক তুলে নিলেন এই ফরোয়ার্ড। কিন্তু এই বড় জয়ের পরও প্রশ্নবিদ্ধ পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস।
 
দলের বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়ায় মাঠে নামে পর্তুগাল দল। ম্যাচ শুরুর আগে থেকেই গুঞ্জন ছিল শুরুর একাদশে রোনালদোকে রাখা হবে না। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচের ৬৫ মিনিটে তুলে নেওয়া হয় রোনালদোকে। কোচের এই সিদ্ধান্তে খুব একটা সন্তুষ্ট দেখা যায়নি পর্তুগিজ তারকাকে।
ছবি: সংগৃহীত
 
মাঠ ছাড়ার সময় হতাশা প্রকাশ করতে করতে মাঠ ছাড়েন রোনালদো। এই ব্যাপারটা কোচের পছন্দ না হওয়ায় নক-আউটের ম্যাচে তাকে শুরুর একাদশে রাখা হবে না এমন একটা গুঞ্জন ছিল।
 
ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে পর্তুগিজ কোচ সান্তোস বলেন ' আমি ইতোমধ্যে এই ব্যাপারে ব্যাখ্যা দিয়েছি, আবার ব্যাখ্যা দিতে চাই না। দলের সবাই ভিন্ন ভিন্ন খেলোয়াড়। কৌশলগত কারণে তাকে একাদশের বাইরে রাখা হয়েছে।
 
মনোমালিন্যের ব্যাপারে জিজ্ঞাসা করা হলে সান্তোস বলেন, 'রোনালদোর সঙ্গে আমার কোনো ঝামেলা নেই , আমরা অনেকদিন ধরে একে অপরকে চিনি এবং আমাদের সম্পর্ক খুবই ভালো। অধিনায়ক হিসেবেও রোনালদো দুর্দান্ত।
ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন