শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সারাদেশে বিএনপির বিক্ষোভ আজ  

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২২, ০৮:৩৯

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা দিয়েছে বিএনপি।

বুধবার (৭ ডিসেম্বর) রাতে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে এ ঘোষণা দেওয়া হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপি জানিয়েছে, বৈঠকে বুধবারের ঘটনা নিয়ে আলোচনা করা হয়, পুলিশের হামলার নিন্দা জানানো হয় এবং আটক নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তি দাবি করা হয়।

বুধবার দুপুর ৩টার দিকে নয়াপল্টনে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে এ পর্যন্ত একজন নিহতের খবর পাওয়া গেছে।

বিকাল সোয়া ৪টার দিকে পুলিশ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে‌ অভিযান চালায়। এ সময় কার্যালয়ের ভেতর ও সামনে থেকে তিন  শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়। আটকদের মধ্যে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী শিমুল বিশ্বাস, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন আছেন।

পরে মির্জা ফখরুল কার্যালয়ের সামনে আসেন। প্রথমে তাকে কার্যালয়ের ভেতরে ঢুকতে বাধা দিলেও পরে যেতে দেওয়া হয়। তবে মির্জা ফখরুল সেখানে না ঢুকে কার্যালয়ের সামনে অবস্থান নেন। রাত ৮টার দিকে তিনি স্থান ত্যাগ করেন।

ইত্তেফাক/আরএজে 

ইত্তেফাক/আরএজে