শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নাম তার আলায়া এফ

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২২, ১৭:৪১

এক সময়ে ঝড়তোলা অভিনেতা কবির বেদির নাতনি এবং বলিউড অভিনেত্রী পূজা বেদির কন্যা আলায়া ফানির্চারওয়ালা, যাকে এখন সবাই ‘আলায়া এফ’ নামেই চেনেন। তার নানা কবির বেদি ছিলেন বলিউডের চৌকস স্মার্ট হ্যান্ডসাম অভিনেতা। বলিউড ছাড়িয়ে হলিউডের সিনেমায়ও নিজেকে প্রমাণ করেছেন নানাভাবে। আলায়ার মা পূজা বেদিও একসময় বলিউডে বিশেষ ইমেজে সেনসেশন সৃষ্টি করেছিলেন।

২০২০ সালে ‘জওয়ানি জানেমন’ ছবি দিয়ে বলিউডে পা রেখেছেন আলায়া। সেরা অভিনেত্রীর পুরস্কারও জিতে নিয়েছেন প্রথম ছবিতে। এই সুন্দরী অভিনীত ‘জাওয়ানি জানেমন’ ছবিটি মুক্তি পেয়েছে। যেখানে অজয় দেবগণ, টাবুর মতো ডাকসাইটে অভিনেতা-অভিনেত্রীর সাথে দেখা গেছে তাকে। এ ছবিতে নতুন মুখ আলায়া এফ দর্শকদের বিশেষ নজর কেড়েছেন। ফিল্মফেয়ার পুরস্কারও জিতে নিয়েছেন নতুন মুখের অভিনেত্রী হিসেবে।

আলায়া ফানির্চারওয়ালা

হালকা মেজাজের পাশাপাশি সিরিয়াস ধরনের ছবিতেও নিজের যোগ্যতা প্রমাণ করতে চান এই সম্ভাবনাময় তরুণী। আলায়াকে কার্তিক আরায়ানের বিপরীতে ‘ফ্রেডি’ ছবিতেও দেখা যাবে। গত ৩ ডিসেম্বর ওটিটি  প্ল্যাটফর্ম ডিজনি হটস্টারে মুক্তি পেয়েছে ছবিটি। ইতিমধ্যেই রোমান্টিক থ্রিলার ধাঁচের ছবিটি নিয়ে দর্শক কৌতুহলী হয়ে ওঠেছেন। আলায়া ‘ফ্রেডি’ ছবিতে ভিন্ন এক ইমেজে পর্দায় উপস্থিত হবেন।

বর্তমান সময়ের ক্রেজ আলোচিত সফল তারকা অভিনেতা কার্তিক আরায়ানের বিপরীতে তার  অভিনয়ের সুযোগ পাওয়াটাকে বিশেষভাবে দেখা হচ্ছে। এ ছবিতে নিজের অভিনীত চরিত্র কাইনাজ হিসেবে বিশ্বাসযোগ্য করে তুলতে আলায়ার প্রচেষ্টা ছিল। বয়স সবে ২৪ বছর, তার মধ্যেই নিজের রাস্তা গোছাতে চাইছেন আলায়া। মা পূজা বেদীর সঙ্গে আর থাকবেন না। মুম্বাইয়ের সেভেন বাংলোস এলাকায় সমুদ্রমুখী  ফ্ল্যাট প্রস্তুত। সেখানেই স্বাধীনভাবে জীবন শুরু করতে চান অভিনেত্রী। ব্যক্তিগত সম্পত্তির পরিমাণও বাড়িয়ে নিয়েছেন এরইমধ্যেই। যা করতে একেবারেই বেশি সময় লাগেনি।

আলায়া ফানির্চারওয়ালা

বর্তমানে অনিল কাপুরের প্রতিবেশী আলায়া। জুহুতে ঝকঝকে এক বাড়ি রয়েছে তরুণীর। বিলাসেই জীবন কাটছিল। সেসব ছেড়ে হঠাত্ একা থাকার সিদ্ধান্ত অবাক করেছে অনেককেই। বিশেষত, মা পূজার সঙ্গে তার সম্পর্ক এত নিবিড় যে, তাকে ছেড়ে থাকার কথা ভাবতেই পারতেন না আলয়া। যদিও খবরটা সত্যিই, জানিয়েছেন পূজা নিজেই। মেয়ের নতুন ঠিকানা হতে চলেছে তার বাড়ি থেকে পনেরো মিনিটের দূরত্বে। নতুন কাজে হাত দেওয়ার আগেই নতুন পদক্ষেপ অভিনেত্রীর। মায়ের ছত্রছায়ায় পরিচিত হতে না চেয়ে অল্প বয়সেই স্বয়ংসম্পূর্ণ হয়ে ওঠছেন আলয়া। এতেই গর্বিত পূজা।

আগামীতে তাকে ইউ-টার্ন সহ বেশ কিছু নতুন সিনেমায় দেখা যাবে। আলায়া এফ অভিনীত অনুরাগ কাশ্যপের ছবি ‘অলমোস্ট পেয়ার উইথ ডিজে মহব্বত’ ছবির খুব শিগগিরই প্রিমিয়ার হবে একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে। কবির বেদির নাতনি, পূজা বেদির কন্যা হিসেবে এই তন্বী অভিনেত্রীকে ঘিরে এমনিতেই সবার অন্যরকম একটা আগ্রহ রয়েছে। এটাকে কাজে লাগিয়ে আলায়া কিন্তু ইতিমধ্যেই বেশ গুছিয়ে নিয়েছেন। তাই বলিউডে নতুন  প্রজন্মের নায়িকাদের দলে তার অবস্থান ক্রমেই গুরুত্বপূর্ণ হয়ে ওঠছে। ‘ফ্রেডি’ ছবিটি তাকে আরো কিছুটা এগিয়ে নেবে বলে আশা করা যায়।

ইত্তেফাক/বিএএফ