শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মোলিনার গোলে এগিয়ে আর্জেন্টিনা

আপডেট : ১০ ডিসেম্বর ২০২২, ০১:৪০

কাতার বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ৩৫ মিনিটে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে নিলেন নাহুয়েল মোলিনা। লিওনেল মেসির ডিফেন্স চেরা পাস থেকে ঠান্দা মাথায় ডাচদের জালে বল জড়িয়ে উল্লাসে মাতান আর্জেন্টাইনদের। 

দ্বিতীয় কোয়ার্টারে ফাইনালে বাংলাদেশ সময় আজ রাত ১ টায় নেদারল্যান্ডের মুখোমুখি হয় আর্জেন্টিনা। ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু'দল। ম্যাচের ৯ মিনিটে বাম দিক থেকে আক্রমণে যায় নেদারল্যান্ড। তবে সুবিধা করতে পারেনি তারা। ম্যাচের ১০ মিনিটে আক্রমণে ওঠে আর্জেন্টিনা। তবে আকুনার বাড়ানো বলে পা ছোঁয়াতে পারেনি কেউ।

এরপর ম্যাচের ১৩ মিনিটে ডি পলের বাড়ানো বল সহজে নিজের গ্লাভসে নেন ডাচ গোলরক্ষক অ্যান্ড্র নোপার্ট। ম্যাচের ১৬ মিনিটে গোছানো আক্রমণে যায় নেদারল্যান্ড। ডান দিক থেকে বাড়ানো বলে মাথা ছোঁয়াতে ব্যর্থ হলে গোল পাওয়া হয় না ডাচদের। ম্যাচের ১৮ মিনিটে মাঝমাঠ থেকে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হয় স্টিভেন বার্গউইন। ম্যাচের ২১ মিনিটে কর্নার আদায় করে নেদারল্যান্ড। তবে তা কাজে লাগাতে পারেনি তারা।

ম্যাচের ২২ মিনিটে ডি বক্সের বাইরে থেকে শট করেন মেসি। তবে তা চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। ম্যাচের ২৪ মিনিটে গোলের সহজ সুযোগ পায় নেদারল্যান্ড। ডি বক্সের ভেতর থেকে ডিপাইয়ের নেওয়া শট চলে যায় পোস্টের বাইর দিয়ে। ম্যাচের ২৯ মিনিটে বাম দিক থেকে ক্রস বাড়ান গ্যাকপো। তবে তা ক্লিয়ার করে দেন আর্জেন্টিনার ডিফেন্ডাররা। ম্যাচের ৩৩ মিনিটে ডি বক্সের বাইরে থেকে শট করেন ডি পল। তবে তা আটকে দেন অ্যান্ড্র নোপার্ট।

ম্যাচের ৩৫ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। মেসির পাস থেকে বল জালে জড়ান নাহুয়েল মলিনা। তার গোলে ম্যাচে প্রথমবারের মতো লিড পায় আর্জেন্টিনা। এই গোলের মধ্য দিয়ে প্রথম আন্তর্জাতিক গোলের দেখা পান মলিনা।

ইত্তেফাক/এসএস