বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে দৃঢ়ভাবে কাজ করছে পুলিশ: আইজিপি

আপডেট : ১২ ডিসেম্বর ২০২২, ২০:০০

জঙ্গি-সন্ত্রাসবাদ দমনে আমরা দৃঢ় ভাবে কাজ করে যাচ্ছি বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। সোমবার (১২ ডিসেম্বর) আইজিপি কাপ ময়মনসিংহ প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০২২-২৩ এর উদ্বোধন শেষে তিনি এ কথা জানান।

পুলিশের মহাপরিদর্শক বলেন, জঙ্গিবাদ দমনে নিরলসভাবে কাজ করছে পুলিশ। পেশাদারিত্বের সঙ্গে সব পরিস্থিতি মোকাবিলা করা হচ্ছে। পুলিশ যে কোনো ধরণের আক্রমণ প্রতিহত করার জন্য সব সময় প্রস্তুতি নিয়ে থাকে। পুলিশ একটি পেশাদার বাহিনী। পুলিশ সফল ভাবে দেশের আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছে। আগামী নির্বাচন ও রাজনৈতিক পরিস্থিতি মোকাবিলা সম্পর্কে তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে যা করা দরকার পুলিশ তা করছে। এর চেয়ে একটুও বেশি করছে না বা করবেও না। 

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকল আইন-শৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা, প্রশাসন, জনপ্রতিনিধি, সাধারণ জনগণ, মিডিয়া সবাই মিলে একই প্লাটফর্মে একসাথে কাজ করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে আমরা নিয়ন্ত্রণে এনেছি। এ কার্যক্রম আগামী দিনেও অব্যাহত থাকবে।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ একটি পেশাদার বাহিনী। এ বাহিনীর প্রশিক্ষিত পেশাদার সদস্যরা সফলভাবে দেশের আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে আসছে। যেকোনো ধরনের উশৃঙ্খলাতা, যেকোন নাশকতা মোকাবেলায় আমরা প্রস্তুত। আগামী দিনেও আইন-শৃঙ্খলা রক্ষার যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ পুলিশের সক্ষমতা রয়েছে।

সোমবার সকালে ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন- জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম। 

ময়মনসিংহের ১৩ টি ক্রিকেট ক্লাব খেলায় অংশ নেয়। সোমবারের উদ্বোধনী খেলায় প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান স্মৃতি সংসদ ও রেঁনেসা ক্লাব অংশ নেয়।

বিকালে আইজিপি প্রধান অতিথি হিসেবে ময়মনসিংহ জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ উদ্বোধন করেন। বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী এবং ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঁঞা। আইজিপি প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

ইত্তেফাক/এএইচপি