শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ঢাবি ছাত্রলীগ সভাপতি মাজহারুল, সাধারণ সম্পাদক তানভীর হাসান

আপডেট : ২০ ডিসেম্বর ২০২২, ২৩:৪৭

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে মাজহারুল কবিরকে সভাপতি ও তানভীর হাসান সৈকতকে সাধারণ সম্পাদক করা হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের সামনে সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই কমিটি ঘোষণা করেন।

শয়ন বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী। তার বাড়ি কুমিল্লা জেলায়। তিনি বাংলাদেশ ছাত্রলীগের নাট্য-বিতর্ক বিষয়ক সম্পাদক ছিলেন। এর আগে ডাকসুর সাহিত্য সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক ছিলেন।

সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া সৈকত থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী হিসেবে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেছেন। তার বাড়ি লক্ষীপুর জেলায়। এর আগে তিনি ছাত্রলীগের উপ-সমাজসেবা সম্পাদক এবং সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সদস্য পদে নির্বাচিত হয়েছিলেন। করোনার সময়ে টিএসসি এলাকায় ছিন্নমূল মানুষের আহারের ব্যবস্থা করে আলোচনায় আসেন সৈকত।

এর আগে গত ৬ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনের প্রথম অধিবেশন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছিলেন, ২৪ ডিসেম্বরের আগেই ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হবে।

ইত্তেফাক/এএএম