বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মহালছড়ি সেনা জোনের উদ্যোগে জালিয়াপাড়ার সড়কে পুনরায় যান চলাচল শুরু

আপডেট : ২৭ ডিসেম্বর ২০২২, ০৩:৪৬

খাগড়াছড়ি এলাকায় পাহাড় ধসে চলাচল বন্ধ হওয়া সড়ক পুনরায় যান চলাচলের ব্যবস্থা করেছে বাংলাদেশ সেনাবাহিনীর মহালছড়ি সেনা জোন।

জানা যায়, রোববার (২৫ ডিসেম্বর) দিবাগত রাতে মহালছড়ির-সিন্দুকছড়ি-জালিয়াপাড়া সড়কের ধুমনীঘাট পঙ্খীমুড়া এলাকায় আকস্মিকভাবে পাহাড় ধসে রাস্তা প্রায় সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। এতে গুরুত্বপূর্ণ সড়কে যান চলাচল ব্যাহতসহ সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে মহালছড়ি সেনা জোন সোমবার রাস্তাটি সম্পূর্ণভাবে সচল করতে সক্ষম হয়।

পাহাড় ধসে বন্ধ হয়ে যাওয়া রাস্তা সচল করার চেষ্ঠা করছে মহালছড়ি সেনা জোনের সদস্যরা

সংশ্লিষ্টরা জানান, মহালছড়ির-সিন্দুকছড়ি-জালিয়াপাড়া রাস্তার ধুমনীঘাট পঙ্খীমুড়া এলাকায় তিন মাস আগে ভারি বর্ষণের কারণে ছোট পরিসরে পাহাড়ধসের ঘটনা ঘটে। এরপর গত রোববার দিবাগত রাতে আকস্মিকভাবে একই স্থানে নতুন করে পাহাড় ধসে রাস্তা প্রায় সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। এতে করে জালিয়াপাড়ার সঙ্গে খাগড়াছড়ি, মহালছড়ি এবং রাংগামাটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। 

পরে মহালছড়ির ধুমনীঘাট থেকে একটি সেনা টহল দ্রুত ঘটনাস্থলে যায় এবং যৎসামান্য কিছু সরঞ্জামাদি দিয়ে রাস্তা সচল করার চেষ্ঠা অব্যহত রাখে। 

অবশেষে রাতভর পরিশ্রমের পর স্থানীয়দের সহায়তায় সোমবার (২৬ ডিসেম্বর) বেলা ১১টায় মহালছড়ি সেনা জোন রাস্তাটি সম্পূর্ণভাবে সচল করতে সক্ষম হয়। এ ঘটনায় এলাকাবাসী ও ভুক্তভোগী যানবাহন মালিকরা মহালছড়ি জোনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ইত্তেফাক/ইআ