মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

উদ্বোধনের দ্বিতীয় দিনেও উত্তরা স্টেশনে মানুষের ভিড়

আপডেট : ৩০ ডিসেম্বর ২০২২, ১৩:৫১

উদ্বোধনের দ্বিতীয় দিনে মেট্রোরেলে চড়ে ঘুরতে উত্তরার উত্তর স্টেশনে ভিড় করছেন উৎসুক মানুষ। শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল থেকেই স্টেশনের প্রবেশপথে যাত্রীদের সারি দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই সারি দীর্ঘ হচ্ছে।

এর আগে সকাল ৮টায় উত্তরার উত্তর স্টেশন থেকে আগারগাঁওয়ের উদ্দেশে একটি ট্রেন ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে দ্বিতীয় দিনের মতো মেট্রোরেল চলাচল শুরু হয়। মেট্রোরেলে চড়তে গতকাল বৃহস্পতিবারের মতো আজও স্টেশনটির সামনে ভিড় জমিয়েছে কয়েক হাজার মানুষ।

ফাইল ছবি।

গত বুধবার প্রধানমন্ত্রী উদ্বোধন করার পর গতকাল বৃহস্পতিবার থেকে সীমিত আকারে চলাচল শুরু করেছে মেট্রোরেল। সময় কমিয়ে দ্রুতগতিতে ছুটে চলা এই যানে চলাচলের অপেক্ষায় ক্ষণ গুনছিল রাজধানীবাসী। অবশেষে সব অপেক্ষার পালা শেষে গতকাল থেকে সাধারণ মানুষের চলাচল শুরু হয় মেট্রোরেলের। সাধারণ মানুষের মনে এই দ্রুতযানকে ঘিরে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

ফাইল ছবি।

মেট্রোরেলের উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও পর্যন্ত ৯টি স্টেশন থাকলেও আপাতত অন্য কোনো স্টেশনে থামছে না ট্রেন। এদিকে, মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, গতকাল চার ঘণ্টায় ৩ হাজার ৮৫৭ জন যাত্রী টিকিট কেটে মেট্রোরেলে চড়েছেন। আর  এই বাবদ ২ লাখ ৭৬ হাজার ৮৬০ টাকা আয় হয়েছে। উল্লেখ্য, গতকাল প্রথম দিনে ১০টি ট্রেন চলাচল করেছে।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন