শনিবার, ১৫ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে আজ এক মঞ্চে উঠছেন রওশন ও জি এম কাদের

আপডেট : ০১ জানুয়ারি ২০২৩, ০৩:১৭

জাতীয় পার্টির (জাপা) ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। এ উপলক্ষ্যে আজ রবিবার বিকালে রাজধানীর কাকরাইলে জাপার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে দলটির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের। জাপা চেয়ারম্যান জি এম কাদেরও এতে উপস্থিত থাকবেন। জাপায় গত তিন মাস ধরে চলা বিবাদের মধ্যে দলের জন্মদিনে রওশন-জি এম কাদেরের এক মঞ্চে থাকার বিষয়টিকে ‘ঐক্যের বার্তা’ হিসেবে দেখছেন দলটির নেতাকর্মীরা।

দলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আমন্ত্রণ জানাতে পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুকে সঙ্গে নিয়ে গত ২৫ ডিসেম্বর রওশনের গুলশানের বাসায় গেছেন জি এম কাদের। ঐ দিন রওশনের সঙ্গে বৈঠক শেষে মুজিবুল হক চুন্নু ইত্তেফাককে জানিয়েছিলেন, ‘রওশন এরশাদ আমন্ত্রণ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জাপার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত আলোচনাসভায় রওশন এরশাদ উপস্থিত থাকবেন।’ গতকাল শনিবার চুন্নু ইত্তেফাককে বলেন, ‘হ্যাঁ, উনি (রওশন) আসবেন।’

জাপার চেয়ারম্যান হিসেবে দলীয় সিদ্ধান্ত গ্রহণে গত ১ নভেম্বর থেকে আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞার মধ্যে রয়েছেন জি এম কাদের। যার কারণে, গত দুই মাস ধরে তিনি চুপচাপ রয়েছেন, দলীয় কোনো সভা-সমাবেশেও যাননি, কার্যত তিনি রাজনীতিরই বাইরে রয়েছেন। দুই মাস পর আজই প্রথম বারের মতো দলীয় কোনো অনুষ্ঠানে উপস্থিত থাকছেন তিনি। জাপার সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা ও সালমা ইসলাম প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখবেন। ২০১৯ সালে এরশাদের মৃত্যুর পর দলীয় কোনো অনুষ্ঠানে প্রথম বারের মতো একমঞ্চে উপস্থিত থাকছেন রওশন ও জি এম কাদের। এরমধ্যে অবশ্য থাইল্যান্ডের ব্যাংককে চিকিত্সা শেষে গত ২৭ নভেম্বর রওশন এরশাদ দেশে ফেরার পর তার সঙ্গে গুলশানের ওয়েস্টিন হোটেলে গিয়ে বৈঠক করেছেন জি এম কাদের। এরপর রওশনের সঙ্গে গণভবনে গিয়ে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও বৈঠক করেছেন।

মুক্তাঙ্গন থেকে বাবলার নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা

জাপার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আজ বেলা ২টায় রাজধানীর মুক্তাঙ্গন থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হবে। শ্যামপুর-কদমতলী থানা জাপার উদ্যোগে শোভাযাত্রায় নেতৃত্ব দেবেন জাপার কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি। শোভাযাত্রা নিয়ে তারা কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিষ্ঠাবার্ষিকীর মূল আয়োজনে যোগ দেবেন।

 

ইত্তেফাক/ইআ