শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

নরসিংদীতে ব্যবসায়ী হত্যায় ৫ জনের যাবজ্জীবন

আপডেট : ০৪ জানুয়ারি ২০২৩, ১৬:৩১

নরসিংদীর মাধবদীতে মাছ ব্যবসায়ী মকবুল হোসেন হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম আদালত) শামীমা পারভীন এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, নরসিংদী সদর উপজেলার কাঠালিয়া গ্রামের মৃত আরিকুমের ছেলে জয়নাল মিয়া, একই গ্রামের হাসিম মিয়ার ছেলে নাসির উদ্দিন, আশ্রাফ মিয়ার ছেলে ইয়াসিন মিয়া, ডৌকাদি গ্রামের মফিজউদ্দিনের ছেলে সোবহান ও হযরত আলীর ছেলে সুজন মিয়া।

উল্লেখ্য, ২০১০ সালের ২৭ আগস্ট কাঠালিয়া ইউনিয়নের নোয়াকান্দী গ্রামের রেজাউল করিমের ছেলে মাছ ব্যবসায়ী মকবুল মাছ কিনতে ঢাকার যাত্রাবাড়ীর উদ্দেশ্যে বের হন। পরে তিনি আর ফিরে আসেননি। পরদিন সকালে তার লাশ বাড়ির পাশে একটি ধানক্ষেতে পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে  লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠায়।

এ হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের বাবা রেজাউল করিম বাদী হয়ে নরসিংদী সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের সময় পুলিশ জানতে পারে, মাছের ব্যবসা নিয়ে মকবুল হোসেনের সঙ্গে অপর দুই মাছ ব্যসায়ী ইয়াসিন ও জয়নালের দ্বন্দ্ব ছিল। এর জের ধরেই মকবুলকে হত্যা করা হয়।

ইত্তেফাক/এসকে