শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

মার্টিনেজের বিশ্বকাপ পদক পাহারায় ‘বেলজিয়ান কুকুর’

আপডেট : ০৪ জানুয়ারি ২০২৩, ১৭:৫০

কাতারে এসে ৩৬ বছর পর বিশ্বকাপ ট্রফি ঘরে তুলেছে আর্জেন্টিনা। এ শিরোপা জয়ের অন্যতম প্রধান নায়ক গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। কোয়ার্টার ফাইনাল ডাচদের বিপক্ষে এবং ফাইনালে ফ্রান্সের বিপক্ষে টাইব্রেকার ঠেকিয়ে দলকে বিশ্বসেরা হতে সহায়তা করেন তিনি। শেষে জিতে নেন বিশ্বকাপের সেরা গোলরক্ষকের পুরস্কার ‘গোল্ডেন গ্লাভস’। এ সময় দলের বাকিদের মতো তার গলায়ও শোভা পায় চ্যাম্পিয়ন দলের মেডেল।

বিশ্বকাপে পাওয়া তার এসব অর্জন যেন সুরক্ষিত থাকে, তাই চড়া মূল্যে বেলজিয়ান মালিনয়েজ জাতের একটি গার্ড কুকুর কিনেছেন মার্টিনেজ। যার মূল্য ২০ হাজার পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৪ লাখ টাকা। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ এক প্রতিবেদনে জানিয়েছে, শুধু পুরস্কার নয় আর্জেন্টাইন এ গোলরক্ষকের পরিবারেরও নিরাপত্তার দায়িত্বেও এ কুকুর থাকবে।

বিশ্বকাপ জেতার উদযাপন, বড়দিন ও বর্ষবরণ শেষে এরই মধ্যে প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলায় ফিরে গেছেন তিনি। আর সেখানে গিয়েই তিনি কিনে নিয়েছেন এই বেলজিয়ান মালিনয়েজ জাতের কুকুর। তবে শুধু মার্টিনেজ নয় ক্রীড়া তারকাদের আরো অনেকের কাছেই রয়েছে এই জাতের কুকুর। টটেনহামের ফরাসি গোলরক্ষক হুগো লরিস, চেলসির ইংলিশ ডিফেন্ডার অ্যাশলে কোল, বক্সিং তারকা টাইসন ফিউরির কাছেও আছে বেলজিয়ান মালিনয়েজ।

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন