বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আড়াই কোটি টাকার ইয়াবাসহ যুবলীগ নেতা গ্রেফতার

আপডেট : ০৪ জানুয়ারি ২০২৩, ১৮:০৩

লক্ষ্মীপুরে ৮৫ হাজার ২০ পিস ইয়াবা ট্যাবলেটসহ যুবলীগ নেতা ও ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মনির হোসেনসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। জব্দকৃত ইয়াবার মূল্য ২ কোটি ৫৫ লাখ ৬ হাজার টাকা বলে জানিয়েছে র‍্যাব।

বুধবার (৪ জানুয়ারি) বিকেলে নোয়াখালীর র‍্যাবের-১১ সিপিসি-৩ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

র‍্যাব অফিস সূত্র জানায়, মঙ্গলবার দিনগত রাত ৩টার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের মধ্য চররমনী গ্রাম থেকে ইয়াবাসহ যুবলীগ নেতা ইউপি সদস্য মনির হোসেন, গ্রাম পুলিশ মো. ইব্রাহিম ও যুবলীগকর্মী আমির হোসেনকে আটক করা হয়।

উদ্ধারকৃত ইয়াবা

আজ বুধবার দুপুর আড়াইটার দিকে সদর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আটক ৩ জনসহ ৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। র‍্যাবের নায়েব সুবেদার (ডিএডি) নুরুল ইসলাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

গ্রেফতার মনির চররমনী মোহন ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য। তিনি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এবং ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক। জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আলমগীর হোসেনের ভাগিনা এই নেতা। এছাড়া ইব্রাহিম একই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের দায়িত্বরত গ্রাম পুলিশ সদস্য ও আমির ওই ইউনিয়ন যুবলীগের সক্রিয় সদস্য।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মনির বাসায় ইয়াবা রেখে বিক্রি করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব সেখানে অভিযান চালায়। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পলাতক ও অজ্ঞাত আসামিরা পালিয়ে যান। এ সময় ঘটনাস্থল থেকে মনির, ইব্রাহিম ও আমিরকে আটক করা হয়। পরে তাদের কাছ থেকে ৪৩৬টি এয়ারটাইট প্যাকেট ভর্তি ৮৫ হাজার ২০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক তাফাজ্জল হোসেন চৌধুরী টিটু বলেন, ঘটনাটি শুনেছি। কেন্দ্রীয় নেতাদের বিষয়টি জানানো হয়েছে। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

চররমনী মোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়াল বলেন, গ্রেফতার মনির, ইব্রাহিম ও আমির খারাপ প্রকৃতির লোক। দীর্ঘদিন ধরে তারা মাদক সেবন ও বিক্রির সঙ্গে জড়িত। এর মধ্যে মনির ইউপি সদস্য ও ইব্রাহিম গ্রাম পুলিশ সদস্য। তাদের গ্রেফতার করায় র‍্যাবকে ধন্যবাদ জানাচ্ছি।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, র‍্যাবের পক্ষ থেকে ৫ জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। আটক তিনজনকে গ্রেফতার দেখানো হয়েছে। পরবর্তী আইনগত প্রক্রিয়া শেষে তাদের আদালতে সোপর্দ করা হবে।

র‍্যাব কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, আসামিদের লক্ষ্মীপুর সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

ইত্তেফাক/এসকে