শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘বছরজুড়ে নতুন নতুন আরিফিন শুভকে দেখবে দর্শক’

আপডেট : ০৫ জানুয়ারি ২০২৩, ১৭:৩৬

অ্যাকশন, থ্রিল ও রোমান্সে বছর শুরু করেছেন ঢাকাই সিনেমার হ্যান্ডসাম হাঙ্ক আরিফিন শুভ। বছরের প্রথমদিন মুক্তি পেয়েছে তার বহুল প্রতীক্ষিত ‘ব্ল্যাক ওয়ার’ সিনেমার ট্রেইলার, যেখানে শুভর থ্রিল-অ্যাকশন প্রশংসায় ভাসছে। আর দ্বিতীয়দিন মুক্তি পেয়েছে তার প্রথম মিউজিক্যাল ফিল্ম। ‘চলো না একসাথে’ শিরোনামের গানটিতে শুভর রোমান্সে বুঁদ হচ্ছেন দর্শক।

জনি হকের কথায় গানটিতে কণ্ঠ দিয়েছেন আমিদ হোসেন চৌধুরী। শাহরিয়ার পলকের নির্মাণে রোমান্টিক গানটিতে শুভর বিপরীতে অভিনয় করেছেন শিরিন আক্তার শিলা।

আরিফিন শুভ

প্রথম মিউজিক্যাল ফিল্ম প্রসঙ্গে শুভ বলেন, ‘অনেকদিন পর এই গানের মাধ্যমে দর্শক রোমান্টিক শুভকে দেখছেন। এটি বিয়ের গান হিসাবে নির্মিত হয়েছে, আশা করছি দর্শক নতুনত্ব কিছু পেয়েছেন এই গানে।’

১৩ জানুয়ারি বছরের প্রথম সিনেমা হিসাবে প্রেক্ষাগৃহে আসছে আরিফিন শুভর ‘ব্ল্যাক ওয়ার’। এই সিনেমার জন্য নয় মাস পরিশ্রম করে ‘সিক্স প্যাক’ গড়েছেন তিনি, যা নিকট অতীতে বাংলা সিনেমার আর কোন নায়ক করে দেখাননি সেটা করে তাগ লাগিয়েছেন শুভ।

আরিফিন শুভ

‘ব্ল্যাক ওয়ার’ সিনেমা প্রসঙ্গে আরিফিন শুভ বলছেন, ‘এই সিনেমা জন্য আমি যতটা শারীরিক এবং মানসিক শ্রম দিয়েছি সেটা সর্বোচ্চ। এই সিনেমার জন্য পায়ের ইনজুরি আমি এখনো বয়ে বেড়াচ্ছি, যতদিন বাঁচবো ততদিন সেটা বইতে হবে। আমি দর্শকদের বলল, এতদিন বাইরে এসব পরিশ্রম দেখেছেন এবার মেড ইন বাংলাদেশ পরিশ্রমটা দেখুন।’

‘ব্ল্যাক ওয়ার’ সিনেমার শুট আরিফিন শুভ শেষ করেছেন তিন বছর আগে। ‘মিশন এক্সট্রিম’ আর ‘ব্ল্যাক ওয়ার’ পরপর মুক্তি পাওয়ায় শুভ একই প্যাটানের কাজ করছেন এমন মিত তাই অমূলক। এক সিনেমার সফলতাকে পুঁজি করে শুভ একই প্যাটানের কাজ করেন না, তার একাধিক সিনেমার স্যিকুয়াল নির্মিত হলেও সেগুলোতে কাজ করেননি তিনি, সেটাই প্রমাণ করে। এছাড়া দেশিয় সিনেমার বাজেট বিচারে প্রতি সিনেমাতেই ভিন্ন কিছু করার চেষ্টা করেন এই নায়ক। 

ছবি: সংগৃহীত

চলতি বছর মোট সাতটি সিনেমার প্রস্তুতি নিচ্ছেন আরিফিন শুভ। যার মধ্যে ‘ব্ল্যাক ওয়ার’, ‘নূর’ ও ‘মুজিব’ সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়। আর শুটিং চলছে ‘উনিশ২০’ সিনেমার, যেটি মুক্তি পাবে আসছে ভালোবাসা দিবসে।

দ্রুতই শুভ শুট শুরু করবেন ফুটবল ৭১ সিনেমার, যেটির জন্য প্রস্তুতিও নিচ্ছেন নায়ক। এছাড়া এই বছরে আরও দুটি সিনেমার কাজ করবেন তিনি, নির্ধারিত সময়ে আসবে সেই ঘোষণা।

২০২৩ সালের কাজ প্রসঙ্গে শুভর বলছেন, ‘এই বছরের আমার অনেকগুলো প্রজেক্ট মুক্তি পাবে, একেক প্রজেক্টে নতুন নতুন এক আরিফিন শুভকে দেখবে দর্শক। দর্শকদের ভালোবাসাকে সঙ্গী করে এগিয়ে যেতে চাই।’

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন