বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ছুটির দিনে মেট্রোরেলে উৎসুক জনতার ভিড়

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৩, ১৫:১৭

স্বপ্নের মেট্রোতে চড়তে সাপ্তাহিক ছুটির দিনটি বেছে নিয়েছেন অনেকে। এতে সকালে মেট্রোরেলে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। শুক্রবার (৬ জানুয়ারি) সকাল থেকেই মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে যাত্রীদের এ ভিড় লক্ষ্য করা যায়। 

মেট্রোরেলে চড়তে ভোর থেকেই দীর্ঘ সারি আগারগাঁও ও উত্তরা স্টেশনে দেখা যায়। সকাল ৮টায় মেট্রোরেল চলাচল শুরু হলেও ভোর থেকেই স্টেশনের প্রবেশপথে যাত্রীদের দীর্ঘ সারি তৈরি হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরো দীর্ঘ হয় সেই সারি। 

শুক্রবার ছুটির দিনে কেউ প্রয়োজনে, কেউ শুধু ভ্রমণের জন্য বেশ উৎসাহ নিয়ে মেট্রোরেলে চড়তে এসেছেন। শীত উপেক্ষা করে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে টিকিট পাওয়ার পর সব ক্লান্তি দূর হয়ে যায় যাত্রীদের। বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন নিয়ে মেট্রোতে চড়তে পেরে বেজায় খুশি সাধারণ মানুষ। 

শুধু মেট্রোরেলে ভ্রমণের অভিজ্ঞতা নেওয়ার জন্যই দূরদুরান্তের বিভিন্ন জেলা থেকে এসেছেন অনেকে। ছিলেন মুক্তিযোদ্ধা ও বিভিন্ন বয়সের মানুষ। এমন যাত্রা ভিন্ন অভিজ্ঞতা নগরবাসীর জন্য।

মেট্রো রেলে চড়ার নির্দিষ্ট সময় শেষ হয় বেলা ১২টায়। তবে তারপরও স্টেশনে অপেক্ষমান মানুষের সারি রয়ে গিয়েছিলো। ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে হতাশা নিয়ে ফিরতে হয়েছে তাদের। 

মেট্রোরেলের স্টেশনে নিরাপত্তার দায়িত্বে থাকা মারুফ বলেন, আজ ছুটির দিন হওয়ার যাত্রীদের অনেক চাপ রয়েছে। সপ্তাহের অনান্যদিনেও ভিড় থাকে তবে শুক্রবার ও শনিবার ছুটির দিনে বেশি চাপ থাকে যাত্রীদের।  

ইত্তেফাক/কেকে