শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খুলনায় মায়ের জমি পরিদর্শন করলেন শেখ হাসিনা

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৩, ১৮:৫০

খুলনায় মায়ের নামে কেনা জমি পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৬ জানুয়ারি) বিকাল ৩টা ৫৬ মিনিটে ব্যক্তিগত সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে সড়কপথে খুলনার দিঘলিয়ার নগরঘাট এলাকায় তার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে কেনা পাট গোডাউনস্থলে পৌঁছান। সেখানে তিনি ৪৫ মিনিট অবস্থান করেন।

বিকাল ৫টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী নগরীর শেখপাড়ায় তার চাচা শেখ আবু নাসেরের বাড়ি যান। সেখানে ৫০ মিনিট অবস্থান করেন তিনি।

প্রধানমন্ত্রীর সঙ্গে এ সময় সাক্ষাৎ করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু, খুলনা সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফকির সাইফুল ইসলাম এবং সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস ও সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশা।

এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর চাচাতো ভাই সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েল ও শেখ হেলাল উদ্দিনের ছেলে সংসদ সদস্য সারহান নাসের তন্ময়। পরে সন্ধ্যা ৬টায় তিনি সড়ক পথে ঢাকার উদ্দেশে রওনা দেন।

খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, প্রধানমন্ত্রীর গাড়িবহর খুলনার খানজাহান আলী সেতু (রূপসা সেতু) পার হয়ে নগরীর আড়ংঘাটা বাইপাস ধরে দিঘলিয়া ঘাটে পৌঁছায় ৩টা ৪৭ মিনিটে। ৩টা ৫০ মিনিটে ভৈরব নদের ফেরি পার হয়ে তিনি দিঘলিয়ার নগরঘাট এলাকায় তার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে কেনা পাট গোডাউনস্থলে পৌঁছান। সেখানে তিনি ৪৫ মিনিট অবস্থান করেন। এ সময় আইনপ্রয়োগকারী সংস্থার গোয়েন্দা ইউনিটগুলোর কঠোর নজরদারিতে ছিল গোটা এলাকা। এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালের ৩ মার্চ খুলনায় আসেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে রূপসা সেতু থেকে দিঘলিয়া ঘাট পর্যন্ত খুলনা মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বিপুলসংখ্যক তোরণ নির্মাণ করা হয়। তাকে একনজর দেখতে রূপসা সেতু থেকে দিঘলিয়া পর্যন্ত রাস্তার দুধারে হাজারো মানুষ ভিড় করেন।

ইত্তেফাক/এসকে