রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চবি ছাত্রলীগ শাখাকে কেন্দ্রীয় ছাত্রলীগের শোকজ

আপডেট : ১১ জানুয়ারি ২০২৩, ২০:১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সংঘটিত শাখা ছাত্রলীগের দুই উপগ্রুপ সিক্সটি নাইন ও ভিএক্সের মধ্যকার সংঘর্ষের প্রেক্ষিতে এ শোকজ করা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে এ নোটিশের জবাব দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখায় সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে কেন পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব উল্লেখিত ইউনিটকে আগামী ৭ দিনের মধ্যে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল দৈনিক ইত্তেফাককে বলেন, ক্যাম্পাসে এ ধরনের সমস্যাগুলো সৃষ্টি করে বগিভিত্তিক সংগঠনগুলো যা কেন্দ্র থেকে নিষিদ্ধ। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যাদের পদ পদবি আছে তাদের বিরুদ্ধে আমরা সাংগঠনিক ব্যবস্থা নেব। 

সেক্রেটারি ইকবাল হোসেন টিপু বলেন, কেন্দ্র থেকে যেহেতু শাখা ছাত্রলীগকে শোকজ করা হয়েছে সেহেতু আমরা এর যথার্থ জবাব নির্দিষ্ট সময়ের মধ্যে কেন্দ্রের কাছে অবহিত করব। পাশাপাশি এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেব।

উল্লেখ্য, গত ৫ ও ৬ জানুয়ারি শাটল ট্রেনের সিটে বসাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় শাখা ছাত্রলীগের দুই উপগ্রুপ সিক্সটি নাইন ও ভিএক্স। পর পর দুইদিনের সংঘর্ষে উভয়পক্ষের মোট ২১ জন আহত হয়।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন