শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পদত্যাগ করছেন জার্মান প্রতিরক্ষামন্ত্রী

আপডেট : ১৪ জানুয়ারি ২০২৩, ১২:০৫

পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন জার্মান প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্টিন ল্যামব্রেখট। বিভিন্ন কাজের জন্য সমালোচিত হওয়ার পর তিনি তার সিদ্ধান্ত ঘোষণা করেন। শুক্রবার (১৩ জানুয়ারি) দেশটির গুরুত্বপূর্ণ কিছু জাতীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, ল্যামব্রেখট নিজেই পদত্যাগের ঘোষণা দেন। পদত্যাগপত্র চ্যান্সেলরের কাছ থেকে আসেনি। অন্য এক খবরে জানানো হয়, চ্যান্সেলর ওলাফ শলৎস এর সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির (এসপিডি) মন্ত্রী ল্যামব্র্যাক্ট আগামী সপ্তাহে পদত্যাগ করতে চলেছেন।

পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন জার্মান প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্টিন ল্যামব্রেখট।

এদিকে নিউজ চ্যানেল এনটিভি জানিয়েছে, ল্যামব্রাখটের স্থলাভিষিক্তের জন্যে এসপিডিতে লোক খোঁজা হচ্ছে। তবে বার্তা সংস্থা এএফপির পক্ষ থেকে যোগাযোগ করা হলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র এ ধরনের গুজব নিয়ে কথা বলতে রাজি হননি।

এদিকে এর আগে নিউজ মিডিয়া গ্রুপ আরএনডি এর খবরে জানানো হয়েছিল, বৃহস্পতিবার (১২ জানুয়ারি) মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিনের সঙ্গে ল্যামব্রেখটের সাক্ষাতের কথা রয়েছে। জার্মান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র এ বিষয়ে কিছু নিশ্চিত করতে পারেননি।

মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন

উল্লেখ্য, ল্যামব্রেখ্ট তার সাম্প্রতিক কিছু কাজের জন্য কঠোরভাবে সমালোচিত হয়েছেন। এই প্রেক্ষাপটে সাম্প্রতিক এক জরিপে ৭৭ শতাংশ জার্মান তার পদত্যাগের পক্ষে ভোট দিয়েছে। মাত্র ১৩ শতাধিক তাকে পদে রাখার পক্ষে ভোট দিয়েছেন।

ইত্তেফাক/ডিএস