বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

শ্রম অধিকার ইস্যুতে সহযোগিতা অব্যাহত থাকবে: ডোনাল্ড লু

আপডেট : ১৫ জানুয়ারি ২০২৩, ১৪:৫৭

ঢাকা সফররত দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বলেছেন, শ্রম অধিকারের উন্নতির প্রচেষ্টায় বাংলাদেশের সাথে সহযোগিতা অব্যাহত রাখতে যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ।

রোববার (১৫ জানুয়ারি) বাংলাদেশের শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে লু তাদের অভিজ্ঞতা ও উদ্বেগের কথা শোনেন।

এদিন সকালে তিনি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে বৈঠক করেন। এর আগে শনিবার (১৪ জানুয়ারি) রাতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে তার বাসভবনে নৈশভোজে বৈঠক করেন ডোনাল্ড লু।

পররাষ্ট্রমন্ত্রীর সরকারি বাসভবনে লুর এক ঘণ্টারও বেশি সময় অবস্থানকালে দ্বিপক্ষীয় সম্পর্কের মূল বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে। সন্ধ্যায় ঢাকায় আসা লু ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে সরাসরি পররাষ্ট্রমন্ত্রীর বাসায় যান।

দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার, অর্থনৈতিক সম্প্রসারণ এবং শ্রম ও মানবাধিকার পরিস্থিতি নিয়ে আলোচনা করতে এই ঊর্ধ্বতন মার্কিন কর্মকর্তা ঢাকা সফর করছেন।

জ্বালানি, বাণিজ্য, নিরাপত্তা সহযোগিতা, ধর্মীয় স্বাধীনতা, শ্রম ও মানবাধিকার, ইন্দো-প্যাসিফিক কৌশল এবং র‍্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারসহ বিভিন্ন অগ্রাধিকার নিয়ে দুই পক্ষের মধ্যে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে।

ইত্তেফাক/এসকে