শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আওয়ামী লীগ ভাগ্য উন্নয়নের সরকার: পরিকল্পনা প্রতিমন্ত্রী

আপডেট : ১৫ জানুয়ারি ২০২৩, ১৫:৪৩

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, আওয়ামী লীগ হচ্ছে সাধারণ মানুষ, কৃষক ও শ্রমিকের ভাগ্য উন্নয়নের সরকার

তিনি বলেন, প্রধানমন্ত্রী সব সময় সাধারণ মানুষের কথা চিন্তা করে কাজ করেন। দেশ আমাদেরকে অনেক দিয়েছে। আমাদের এখন দেশের জন্য কাজ করার দরকার।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে  প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

ড. শামসুল আলম বলেন, অতীতে সারের জন্য কৃষককে গুলি খেতে হয়েছে। বর্তমান সরকার বিনামূল্যে বীজ, সার ও কীটনাশক দিচ্ছে। আওয়ামী লীগ সরকারের সময়ে এক ছটাক সারের অভাব কোথাও হয়নি। মাছ ধরা নিষিদ্ধ সময়ে ইলিশ নিবন্ধিত জেলেদের জন্য গবাদি পশু, সেলাই মেশিনসহ বিভিন্ন উপকরণ দেওয়া হচ্ছে। এছাড়া মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন ভাতা দিচ্ছে সরকার। আগে মুক্তিযোদ্ধারা পাঁচ হাজার টাকা পেতো, এখন ২০ হাজার টাকা ভাতা পান।

তিনি বলেন, শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন এবং অমূল পরিবর্তন হয়েছে। ইন্টারনেট ব্যবহার করে এবং অনলাইনে কাজ করে দেশের প্রত্যন্ত গ্রামের ছয় লাখ ছেলে ও মেয়ে টাকা রোজগার করছে। পৃথিবীর মোট ১৫ শতাংশ ফ্রিল্যান্সার হচ্ছে বাংলাদেশের।  এ সরকারই এই ফ্রিল্যান্সার তৈরি করেছে।

ষাটনল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফেরদাউস আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মনজুর আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল হাসান প্রমুখ।

ইত্তেফাক/পিএস/এমবি/আরএজে