রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ডুজার ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ইত্তেফাক ও ইউএনবি 

আপডেট : ১৬ জানুয়ারি ২০২৩, ১৭:৫১

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা) কর্তৃক আয়োজিত 'মনোয়ার আহমেদ স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট' এ দৈনিক ইত্তেফাক ও ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছে। রোববার (১৫ জানুয়ারি) রাত আটটায় বিশ্ববিদ্যালয়র শারীরিক শিক্ষা কেন্দ্রের ইনডোর মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।  

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে কাপ, নগদ প্রাইজমানি ও ক্রেস্ট তুলে দেন।

ব্যাডমিন্টন আয়োজক কমিটি জানায়, রবিবার রাত আটটায় বিশ্ববিদ্যালয়ের ইনডোর মাঠের এ খেলায় দৈনিক ইত্তেফাকের বিশ্ববিদ্যালয় রিপোর্টার আরফিন শরিয়ত ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আফজাল তানভীর ২-১ সেটে চ্যাম্পিয়ন হয়। রানার্স আপ হন নিউজ বাংলা ২৪ ডট কমের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক মনিরুল ইসলাম ও দৈনিক বাংলাদেশ পত্রিকার প্রতিনিধি শোয়াইব আহমেদ।

গত ৫ জানুয়ারি এ খেলা শুরু হয়েছে৷ এ টুর্নামেন্টে সর্বমোট ১৬টি দল অংশগ্রহণ করেছিল৷ পরবর্তীকালে সেমি-ফাইনালে উঠে চারটি দল এবং সর্বশেষ ফাইনাল খেলেছে দুটি দল৷ খেলা শেষে পুরস্কার বিজয়ী ও বিজিত দলের মধ্যে পুরস্কার বিতরণ এবং ডুজার সব সদস্যকে স্মারক মেডেল পরিয়ে দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, শরীর সুস্থ রাখার জন্য পড়াশোনার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। যারা শুধু পড়াশোনাই করেন, তাদের মধ্যে একধরনের একঘেয়েমি চলে আসে। এ জন্য পড়াশোনা ও সাংবাদিকতার পাশাপাশি খেলাধুলাও করতে হবে।

তিনি বলেন, এটা খুব খুশির খবর যে, সাংবাদিকতার পাশাপাশি তোমরা খেলাধুলাতে অংশগ্রহণ করেছো৷ উভয় দলের খেলোয়াড়রা খুব ভালো খেলেছে৷ আমার কাছে খুব ভালো লেগেছে৷ এতো সুন্দর খেলা আয়োজন করার জন্য সাংবাদিক সমিতিকেও ধন্যবাদ।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডুজার গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের প্রফেসর ড. মো. শাহিন খান এবং শারীরিক শিক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক শাহজাহান আলী।

ইত্তেফাক/এআই