সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চার বছর পর পাওয়া গেলো হারানো সুটকেস

আপডেট : ১৭ জানুয়ারি ২০২৩, ১১:২৫

যাত্রীরা প্রায়ই বিমান বা বিমানবন্দরে তাদের ব্যাগ হারায়। ২০২২ সালের প্রথম চার মাসে প্রায় সাত লাখ মানুষ শুধুমাত্র মার্কিন ফ্লাইটে তাদের ব্যাগ হারিয়েছে। এবং প্রতি বছর বিশ্বজুড়ে তাদের ব্যাগ হারানো লোকের সংখ্যা কয়েক মিলিয়ন ছাড়িয়ে যায়। আমেরিকান নাগরিক এপ্রিল গাভিনও সেই কয়েকজন ভাগ্যবানের তালিকায় রয়েছেন যারা তাদের ব্যাগ ফেরত পেয়েছেন। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়, চার বছর পর হারানো ব্যাগ ফিরে পেয়েছেন তিনি। ২০১৮ সালে ওরেগনের বাসিন্দা গাভিন ব্যবসার জন্য শিকাগোতে গিয়েছিলেন। কাজ শেষে ইউনাইটেড এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বাড়ি ফিরছিলেন তিনি। তবে বিমানে তার ব্যাগ পাওয়া যায়নি। 

এর পর কয়েক মাস ধরে ব্যাগটির খোঁজ করেন গাভিন। কিন্তু ব্যর্থ হন। এমনকি ইউনাইটেড এয়ারলাইন্স কর্তৃপক্ষও সমস্যার সমাধান করতে পারেনি। অবশেষে তারা ব্যাগের বিনিময়ে গাভিনকে কিছু ক্ষতিপূরণ দেয়।

ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকে গাভিন তার ব্যাগ হারানো এবং পুনরুদ্ধারের গল্প শেয়ার করেছেন। তিনি জানান, সম্প্রতি তিনি টেক্সাসের হিউস্টন থেকে একটি ফোন পেয়েছেন। তাকে ফোনে জানানো হয় তার ব্যাগ পাওয়া গেছে। কিন্তু তা এতদিন যুক্তরাষ্ট্রে ছিল না, বিদেশে ছিল। 

হন্ডুরাসগামী একটি বিমানে ব্যাগটি পাওয়া গেছে। গাভিন তখন হিউস্টনে গিয়ে ব্যাগটি নিয়ে আসেন। চার বছর পর ব্যাগের সামান্য ক্ষতি হয়েছে, রংও বিবর্ণ হয়ে গেছে। গাভিন জানিয়েছেন, ভিতরের সমস্ত আইটেম সম্পূর্ণ অক্ষত রয়েছে।

এদিকে ব্যাগ ফেরত পেয়ে ইউনাইটেড এয়ারলাইন্সকে ধন্যবাদ জানিয়েছেন গাভিন। তিনি বলেন, 'এটা ক্রিসমাস উপহার খোলার মত ছিল। অবিশ্বাস্য, এই ব্যাগটি চার বছর ধরে বিভিন্ন জায়গায় ভ্রমণ করেছে, এমনকি হন্ডুরাস পর্যন্ত। কিন্তু অবশেষে এটি আমার কাছে ফিরে এসেছে। এবং এর ভিতরে সবকিছু ঠিক আছে। ইউনাইটেড এয়ারলাইন্সকে ধন্যবাদ।'

ইউনাইটেড এয়ারলাইন্সের একজন কর্মকর্তা বলেন, 'এতদিন পর হারিয়ে যাওয়া ব্যাগের রহস্য উদঘাটনে আমরা খুবই খুশি।'

ইত্তেফাক/ডিএস