বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মঞ্চে আজ ‘রাজদ্রোহী’

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৩, ১১:১৩

শিল্পকলা একাডেমির এক্সেপেরিমেন্টাল থিয়েটার হলে আজ বুধবার (১৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় মঞ্চায়িত হবে নাট্য সংগঠন এথিকের নতুন নাটক ‘রাজদ্রোহী’। এটি এথিক নাট্যদলের দশম প্রযোজনা। নতুন এই নাটকটির রচনা ও নিদের্শনায় রয়েছেন বিশিষ্ট নাট্যকার, নির্দেশক, কথাসাহিত্যিক, সংবাদকর্মী রেজানুর রহমান।

সম্প্রতি বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সেপেরিমেন্টাল থিয়েটার হলে নাটকটির উদ্বোধনী মঞ্চায়নের আয়োজন করা হয়। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন রেজানুর রহমান, সুমনা সোমা, মনি কানচন, সুকর্ন হাসান, মিন্টু সরদার, সবুজ রহমান, রিমন, আজিম উদ্দিন, রুনি ও অপ্সরা।

নাটকটির মঞ্চ পরিকল্পনা করেছেন আলি আহমেদ মুকুল, আলোক পরিকল্পনা করেছেন আবু সুফিয়ান বিপ্লব, পোশাক পরিকল্পনায় রয়েছেন এনাম তারা সাকি, আবহসংগীত করেছেন শিশির রহমান, রূপ সজ্জা শুভাশীষ দত্ত তন্ময় এবং পোস্টার ডিজাইন করেছেন সাকিল সিদ্ধার্থ।

নাটক প্রসঙ্গে রেজানুর রহমান বলেন, এখন থেকে নিয়মিত ঢাকা ও ঢাকার বাইরে নাটকটি প্রদর্শিত হবে।   মঞ্চনাটক আমাদের সংস্কৃতির গুরুত্বপূর্ণ অংশ। আমরা বেশ আস্থা ও বিশ্বাসের সাথেই বলতে পারি মঞ্চনাটক তার গৌরবের আসন সমুন্নত রেখেছে। বিশেষ করে ঢাকায় আমাদের মঞ্চ নাটক বেশ সরব। গত বছর বেশকিছু নতুন নাটক মঞ্চে এসেছে। এর মধ্যে বছরের শেষ আলোচিত নাটকটির নাম রাজদ্রোহী।

ইত্তেফাক/এসকে

এ সম্পর্কিত আরও পড়ুন