বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রোনালদোর সৌদি-অধ্যায় খুলছে অধিনায়ক হয়ে

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৩, ১১:৫৬

বিশ্ব ফুটবলের সব বড় তারকাই এখন ক্লাব ফুটবলে ব্যস্ত। ব্যতিক্রম শুধু ক্রিশ্চিয়ানো রোনালদো। অন্যরা যখন মাঠে নেমে নিজেদের পায়ের দ্যুতি ছড়াচ্ছেন, রোনালদো তখন মাঠের ব্যস্ততার বাইরে গিয়ে বান্ধবী-সন্তানদের নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। তার পরও এই মুহূর্তে বিশ্বব্যাপী সবচেয়ে আলোচিত ফুটবলার তিনিই। তার কারণ, ইউরোপিয়ান ক্লাব ফুটবল ছেড়ে সৌদি আরবের ক্লাব আল নাসেরে নাম লেখানো; কিন্তু মজার ব্যাপার হলো—সরাসরি ক্লাব আল নাসেরের হয়ে নয়, রোনালদোর সৌদি আরব অধ্যায় খুলতে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির বিপক্ষে একটা প্রদর্শনী ম্যাচ দিয়ে। এবং সেটা অধিনায়ক হিসেবে!

আগামীকাল বৃহস্পতিবার সৌদি আরবের রিয়াদে প্রদর্শনী ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে সৌদি অল স্টার একাদশ ও ফরাসি ক্লাব পিএসজি। সৌদির অল স্টার একাদশটা গঠন করা হচ্ছে রোনালদোর নতুন ক্লাব আল নাসের ও দেশটির আরেক ক্লাব আল হিলালের খেলোয়াড়দের সমন্বয়ে। পর্তুগিজ সুপারস্টার রোনালদোকে সেই অল স্টার একাদশের অধিনায়ক নির্বাচন করেছে প্রদর্শনী ম্যাচটি আয়োজনের দায়িত্বে থাকা সৌদি আরবের বিনোদন কর্তৃপক্ষ। ম্যাচটিতে পিএসজির হয়ে মাঠে নামবেন মেসি, নেইমার, কিলিয়ান এমবাপ্পেরা।

রিয়াদের কিং ফাহদ স্টেডিয়ামের এই ম্যাচ দিয়েই সৌদি আরবে অভিষেক হচ্ছে রোনালদোর। ফুটবল দুনিয়াকে বিস্মিত করে গত ৩০ ডিসেম্বর আল নাসেরের সঙ্গে রেকর্ড পারিশ্রমিকে চুক্তি করেন ৩৭ বছর বয়সি রোনালদো। চুক্তির পরের সপ্তাহেই বান্ধবী জর্জিনা রদ্রিগেজ ও সন্তানদের নিয়ে সৌদি আরবে চলে আসেন রোনালদো। পরিচয়পর্বের পর নতুন ক্লাবের হয়ে মাঠেও নামতে চেয়েছিলেন তিনি; কিন্তু ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলার সময়ের এক অনাকাঙ্ক্ষিত ঘটনায় পাওয়া দুই ম্যাচের নিষেধাজ্ঞার তাকে কাটাতে হয় সৌদিতে এসে। তাই এখনো আল নাসেরের হয়ে তার মাঠে নামা হয়নি। ক্লাবের জার্সি গায়ে নামার আগেই অল স্টারের হয়ে সৌদি অভিষেক হয়ে যাচ্ছে তার। ধারণা করা হচ্ছে, ক্লাব আল নাসেরের হয়ে তার অভিষেক হতে পারে আগামী রবিবার। তবে রোনালদো এই মুহূর্তে মেসি-নেইমার-এমবাপ্পেদের পিএসজির বিপক্ষে প্রদর্শনী ম্যাচ নিয়েই ব্যস্ত।

ব্যস্ত না ছাই! পর্তুগিজ তারকা তো বান্ধবী-সন্তানদের নিয়ে রিয়াদের সৌন্দর্য উপভোগে ব্যস্ত। মুসলিম স্থাপত্য দেখে মুগ্ধ রোনালদো পরিবার। গত পরশুই যেমন বান্ধবী জর্জিনা আর চার সন্তানকে নিয়ে সারাটা দিন কাটালেন রিয়াদের থিম পার্কে। বিশ্বের সবচেয়ে দীর্ঘ রোলারকোস্টার হিসেবে খ্যাত রিয়াদের ‘সিজন উইন্টার ওয়ান্ডারল্যান্ড’-এ নানা রাইডের রোমাঞ্চ নিয়েছেন। সন্তানদের পাশাপাশি রাইডে চড়ে হৃদয় পুলকিত করেছেন রোনালদো-জর্জিনাও। বোঝাই যাচ্ছে আগামীকাল ফুরফুরে মনেই সৌদি অভিষেক হচ্ছে রোনালদোর। 

ইত্তেফাক/এসএস