শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মিনিটে ১ কোটি ২৩ লাখ পাবে পিএসজি

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৩, ১২:২৯

ইউরোপিয়ান ক্লাব ফুটবল পার করছে ব্যস্ত সময়। তবে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের গনগনে উত্তেজনাকে পেছনে রেখে ফুটবল দুনিয়া এখন সরগরম একটা প্রদর্শনী ম্যাচ নিয়ে। যে প্রদর্শনী ম্যাচটা আবার হবে ফুটবলের অনুর্বর ভূমি সৌদি আরবে। সৌদির সেই প্রদর্শনী ম্যাচটিতে মুখোমুখি হবেন বিশ্ব ফুটবলের দুই মহীরুহ ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। এই দুজনের সঙ্গে মাঠে থাকবেন ব্রাজিলিয়ান তারকা নেইমার এবং বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক করা ফ্রান্সের ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেও।

ম্যাচটি হবে ও সৌদি আরবের অল স্টার একাদশ ও মেসি-নেইমার-এমবাপ্পেদের পিএসজি মধ্যে। রোনালদোর নতুন ক্লাব আল নাসের ও আল হিলালের ক্লাবের সমন্বয়ে গঠন করা হয়েছে সৌদি অল স্টার একাদশ। এরই মধ্যে রোনালদোকে সৌদি অল স্টার একাদশের অধিনায়কও ঘোষণা করা হয়েছে।

সবকিছু ঠিকঠাক থাকলে গতকাল রাতেই হয়তো আরব ভূমিতে এসে পৌঁছেছে মেসি-এমবাপ্পেদের পিএসজি। অনেকের মনেই হয়তো একটা খচখচানি কাজ করছে, ইউরোপিয়ান ব্যস্ত এই সময়ে তারকা সমৃদ্ধ পিএসজি সৌদি আরবে প্রদর্শনী ম্যাচ খেলতে আসছে কেন? সবচেয়ে বড় কারণ, টাকা। সৌদির অল স্টার একাদশের বিপক্ষে প্রদর্শনী ম্যাচটা খেলে বিশাল অঙ্কের টাকা পেতে যাচ্ছে আমন্ত্রিত অতিথি পিএসজি। অঙ্কটা কত শুনতে চান? এই একটা ম্যাচ খেলেই ক্লাব পিএসজির অ্যাকাউন্টে জমা হবে ১০ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় ১১০ কোটি ৮৩ লাখ টাকা। ৯০ মিনিটের একটা ম্যাচ খেলে এই টাকা ঢুকবে পিএসজির অ্যাকাউন্টে। মানে প্রতি মিনিটে মেসিদের দলের আয় হবে ১ কোটি ২৩ লাখ ১৪ হাজার ৪৪৪ টাকা! প্রতি সেকেন্ডে অঙ্কটা দাঁড়ায় ২ লাখ ৫ হাজার ২৪০ টাকা!

ইত্তেফাক/এসএস