শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘পুলিশি নির্যাতনে’ ব্যবসায়ীর মৃত্যু, মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ-ভাঙচুর

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৩, ১৩:২৯

গাজীপুরে পুলিশের নির্যাতনে এক ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। নিহত ব্যবসায়ীর নাম রবিউল ইসলাম (৪০)। তিনি গাজিপুর মহানগরীর ভোগরা বাইপাস পেয়ারাবাগান এলাকার বাসিন্দা ও সুতার ব্যবসায়ী ছিলেন।

বুধবার (১৮ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত বিক্ষুব্ধ এলাকাবাসী ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত পুলিশের বিচার চেয়ে বিক্ষোভ করে।

স্থানীয়রা জানান, মোবাইলে বিটকয়েন দিয়ে জুয়া খেলার অভিযোগে গত শনিবার (১৪ জানুয়ারি) রাতে চারজনকে আটক করে বাসন থানার পুলিশ। পরদিন তিনজনকে ছেড়ে দিলেও ব্যবসায়ী রবিউল ইসলামকে থানায় আটকে রাখে পুলিশ। মঙ্গলবার রাতে বাসন থানার একদল পুলিশ ওই ব্যবসায়ীর বাড়িতে গিয়ে তার স্ত্রীর কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে আসে।

তারা আরও জানান, সাদা কাগজে স্বাক্ষর নিয়ে রাতে তারা জানতে পারেন রবিউল মারা গেছে। সকালে এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ এলাকাবাসী লাঠিসোঁটা নিয়ে প্রথমে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এবং পরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধ সৃষ্টি করে। এক পর্যায়ে তারা ওই মহাসড়কে চারটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় ও বগুড়া বাইপাস মোড়ে ব্যাপক ভাঙচুর চালায়।

বাসন থানার ওসি মালেক খসরু খান বলেন, একটি গুজবকে কেন্দ্র করে স্থানীয়রা রাস্তায় ভাঙচুর ও বিক্ষোভ করে। ওই ব্যক্তি সড়ক দুর্ঘটনায় মারা গেছেন।

ইত্তেফাক/এসকে