বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ডিএনসিসির নির্ধারিত স্থানের বাইরে পোস্টার লাগালে ব্যবস্থা 

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৩, ১৯:৫৭

ঢাকা শহরে যত্রতত্র অবৈধভাবে পোস্টার লাগানো, দেয়াল লিখন, সাইনবোর্ড ও ব্যানার ইত্যাদি লাগানো বন্ধ করতে প্রতিটি ওয়ার্ডে পোস্টার লাগানোর স্থান নির্ধারণ করতে যাচ্ছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি)। নির্ধারিত স্থানের বাইরে পোস্টার লাগানো হলে নেওয়া হবে আইনগত ব্যবস্থা।

বুধবার (১৮ জানুয়ারি) বিকেলে এ সংক্রান্ত একটি চিঠিও জারি করেছে ডিএনসিসি। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএনসিসি জানায়, গত শনিবার ডিএনসিসির ২য় পরিষদের ১৯তম করপোরেশন সভায় বিষয়টির অনুমোদন হয়। ডিএনসিসির ৫৪ ওয়ার্ডে কাউন্সিলরদের স্থান নির্বাচন করে সংশ্লিষ্ট দপ্তরে পাঠানোর নির্দেশনা দেওয়া হয়েছে। 

ডিএনসিসি সূত্র জানায়, পরীক্ষামূলকভাবে মিরপুর গোলচত্ত্বর এলাকায় একটি বোর্ড স্থাপন করে সেখানে পোস্টার লাগানোর জন্য বলা হয়েছে। ওয়ার্ড কাউন্সিলর স্থান নির্ধারণ করার পর কর্তৃপক্ষ সেখানে বোর্ড স্থাপন করবে। ধারাবাহিকভাবে সব ওয়ার্ডে এভাবে চলবে। 

ডিএনসিসির জারি করা চিঠিতে বলা হয়, যত্রতত্র পোস্টার লাগানোর কারণে নগরীর সৌন্দর্য ব্যাহত হচ্ছে। নগর অপরিচ্ছন্ন হয়ে পড়ছে। শহরের সৌন্দর্য রক্ষা এবং একটি স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলতে হলে যত্রতত্র পোস্টার বন্ধ করা জরুরি। পোস্টার, ব্যানার ও ফেস্টুন লাগানো বিষয়ে সুনির্দিষ্ট আইন আছে। ডিএনসিসি থেকে এ বিষয়ে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে সতর্ক করা হয়েছে। 

ইত্তেফাক/এনএ/এমএএম