শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইসরায়েলি বাহিনীর হাতে শিক্ষকসহ নিহত ২ ফিলিস্তিনি

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৩, ২১:৫৯

ইসরায়েলি সেনাবাহিনী জেনিনে অভিযানের সময় দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ।এই নিয়ে  চলতি বছরের জানুয়ারি পর্যন্ত অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হাতে নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ১৭। খবর কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।  

স্থানীয় সাংবাদিকরা আল জাজিরাকে জানায় ৫৭ বছর বয়সী জাওয়াদ ফরিদ বাওয়াকনেহ, বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে জেনিন শরণার্থী শিবিরে নিহত হন এবং জেনিন ব্রিগেডস সশস্ত্র প্রতিরোধ গোষ্ঠীর ২৮ বছর বয়সী যোদ্ধা আদম জাবারিনকে হত্যা করা হয়। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় নিহতদের নাম ও বয়স নিশ্চিত করেছে। এছাড়া গোলাবারুদে আহত হয়েছেন আরও অন্তত চার ফিলিস্তিনি।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, জাবারিন গুলিবিদ্ধ হলে বাওয়াকনেহ তাকে সাহায্য করার চেষ্টা করছিলেন। সেই সময় তাকে তার বাড়ির সামনে রাস্তায় হত্যা করা হয়। ফিলিস্তিনের শিক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায় বাওয়াকনেহ জেনিনের একটি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

সেখানকার একজন বাসিন্দা বলেন, ‘জাবারিন তার বাড়ির নীচে আহত হলে বাওয়াকনেহ তার বাড়িতে চিকিৎসা দিতে নিয়ে যান, তখন স্নাইপার দিয়ে তাকে সরাসরি বুকে গুলি করে হত্যা করা হয়। " 
 
ইসরায়েলি সেনাবাহিনী বুধবার শহরের অভ্যন্তরে অবস্থিত জেনিন শরণার্থী শিবিরে ৭০ টিরও বেশি সশস্ত্র যান নিয়ে একটি বড় আকারের অভিযান শুরু করে এবং সাড়ে তিন ঘণ্টা পরে প্রত্যাহার করে।

ইত্তেফাক/এএএম