বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাফুফে ১৭ জানুয়ারি ক্রীড়া মন্ত্রণালয়কে চিঠি দেয়

আর্জেন্টিনার বিষয়ে মুখে কুলপ বাফুফের

আপডেট : ২০ জানুয়ারি ২০২৩, ১৩:১৯

কাতার বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে বাংলাদেশে আনার ব্যপারে মুখে কুলুপ এঁটেছে বাফুফে। কেউ কথা বলতে রাজি নয়। ফোন ধরতেও রাজি নয়। একবার কথা বলতে গিয়ে বিপদেই পড়েছে বাফুফে। আর্জেন্টিনার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি না হওয়া পর্যন্ত কোনো কথা বলার রেওয়াজ নেই—আর্জেন্টিনার এই মনোভাব বুঝতে পারেনি বাফুফে। পরিস্থতি এমন এক পর্যায়ে গিয়েছে, এখন বিপদেই রয়েছেন বাফুফের কর্মকর্তারা। ফুটবল অঙ্গনে গুঞ্জন রয়েছে, বাফুফে এখন আর্জেন্টিনাকে কনফার্ম করতে চাইছে। আগে আর্জেন্টিনা রাজি হোক, তারপরও অন্য কথা।

আর্জেন্টিনা বাংলাদেশে আসতে রাজি হওয়ার কথাটি বাফুফে মুখে বলেনি এমনকি আর্জেন্টিনা বাফুফের আমন্ত্রণ পত্র গ্রহন করেছে সেটিও বলেননি। তবে কর্মকর্তারা মুখে মুখে বলছেন আর্জেন্টিনা আসবে। এখনো সেই অবস্থানে রয়েছেন। আর্জেন্টিনা আসবে ধরে নিয়ে বাফুফে কাজ করছে গতকালই বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ সে কথা জানিয়েছেন।

আর্জেন্টিনা যদি বাংলাদেশে আসে, তাহলে মেসিদের প্রতিপক্ষ কে হবে-এটা নিয়ে আর্জেন্টিনার সঙ্গে আলোচনা চলছে। যেকোনো দেশের বিপক্ষে খেলতে রাজি না আর্জেন্টিনা। এরই মধ্যে বাফুফে আর্জেন্টিনার কাছে প্রতিপক্ষের নাম জানতে চাইবে। পাঁচ-সাতটা নাম পাওয়া গেলে বাফুফে সেই অনুযায়ী কাজ করবে। জাপান ও দক্ষিণ কোরিয়া আসতে রাজি না। তাদের খেলা রয়েছে। মরক্কোর সঙ্গে কথা বলছে। তারাও রাজি কি না, সেটাও নিশ্চিত করতে পারেনি বাফুফে। আর্জেন্টিনা নাম পাঠালে তবেই সেটা নিয়ে পরবর্তী কাজ করবে। প্রতিপক্ষের নাম না পাঠালে বাফুফের কিছুই করার নেই। প্রতিপক্ষের নাম নিশ্চিত না হওয়া পর্যন্ত আর্জেন্টিনার বাংলাদেশ সফর নিশ্চিত নয়।

বাংলাদেশে আর্জেন্টিনাকে এনে প্রীতি ম্যাচ খেলানোর বিষয়ে গতকাল ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সংবাদমাধ্যমকে বলেন, ‘এই বৈশ্বিক মন্দার সময় আর্জেন্টিনা কতটা লাভবান হবে হয়তো বাফুফে ভালো কিছু মনে করেই এটা করছে। সবকিছুর একটা নেগেটিভ-পজেটিভ দিক রয়েছে। যেটাই হোক, বাফুফেকে সিদ্ধান্ত নিতে হবে।’ তার মন্ত্রণালয় আর্জেন্টিনার বিষয়ে কিছুই জানে না। আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি ক্রীড়া মন্ত্রণালয়কে। ক্রীড়া প্রতিমন্ত্রী সংবাদমাধ্যমকে বলেন,‘একদিন একটি অনুষ্ঠানে বাফুফের সভাপতি মৌখিকভাবে জানিয়েছিলেন আর্জেন্টিনার বিষয়ে।’ আর বাফুফে থেকে জানা যায়, ১৭ জানুয়ারি ক্রীড়া প্রতিমন্ত্রীকে চিঠি দিয়ে সবকিছু জানানো হয়েছে। আর্জেন্টিনা বাংলাদেশে খেলতে আসবে। ১২-২০ জুন ফিফার উইনডোতে এই ম্যাচ অনুষ্ঠিত হবে।’

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন