বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আমাদের গণতন্ত্র আমরাই চালাবো, কারও ফরমায়েশে না: কাদের

আপডেট : ২০ জানুয়ারি ২০২৩, ১৬:৪০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণতন্ত্রকে নষ্টকারী বিএনপির মুখে গণতন্ত্রের বুলি শোভা পায় না। আমাদের গণতন্ত্র আমরাই চালাবো, কারও ফরমায়েশে চলবে না।

তিনি বলেন, আমরা কেমন নির্বাচন করি সেজন্য নির্বাচন পর্যবেক্ষককে শেখ হাসিনা স্বাগত জানিয়েছেন। সে পর্যবেক্ষক আমেরিকা থেকে আসুক, ইউরোপ থেকে আসুক, যেখান থেকে যে ইচ্ছা আসতে পারে। কারও জন্য কোনো নিষেধাজ্ঞা নেই।

শুক্রবার (২০ জানুয়ারি) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় প্রধান কার্যালয়ে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় প্রধান কার্যালয়ে শীতবস্ত্র বিতরণ করা হয়। ছবি: ফোকাস বাংলা

বিদেশিরা এলেও এখন আর বিএনপির দাবি নিয়ে কথা বলে না মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির ভেতরে গণতন্ত্র নেই। তারাই আবার আওয়ামী লীগকে গণতন্ত্রের ছবক দিতে আসে। বিএনপির আমলেই গণতন্ত্রের ওপর আঘাত এসেছে বেশি। আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না বরং বারবার ষড়যন্ত্রের শিকার হয়।

তত্ত্বাবধায়ক সরকারকে ‘মৃত ইস্যু’ মন্তব্য করে তিনি বলেন, আগামী নির্বাচন হবে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও অংশীদারিত্বমূলক। সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে। সরকারের পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় প্রধান কার্যালয়ে ওবায়দুল কাদের। ছবি: ফোকাস বাংলা

দুর্যোগে মানুষের পাশে থাকা আওয়ামী লীগের ঐতিহ্য উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, ষড়যন্ত্রের শিকার হয়। আওয়ামী লীগ হত্যার রাজনীতিতে বিশ্বাস করে না কিন্তু বার বার হত্যা রাজনীতির শিকার হয়। বিএনপির আমলে ভোট চুরির রেকর্ড হয়েছে, ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার করেছিল, ওয়ান ইলেভেনের জন্য এটা অন্যতম কারণ।

ইত্তেফাক/এসকে