শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মিরসরাইয়ে শীতার্তদের মধ্যে যুবলীগ নেতা এলিটের কম্বল বিতরণ

আপডেট : ২০ জানুয়ারি ২০২৩, ২১:২০

আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচীর আওতায় শীতার্ত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পৌঁছে দেওয়ার লক্ষ্যে যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য নিয়াজ মোর্শেদ এলিট মিরসরাইয়ে দুই মাসব্যাপী ধারাবাহিক কর্মসূচি হাতে নিয়েছেন। 

তারই ধারাবাহিকতায় আজ শুক্রবার (২০জানুয়ারি) সকাল ১১ টায় উপজেলার ১৫ নম্বর ওয়াহেদপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে প্রায় হাজার খানেক মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় সদস্য নিয়াজ মোর্শেদ এলিট বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মানবিক যুবলীগের প্রবক্তা কেন্দ্রীয় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ভাইয়ের নির্দেশনা অনুযায়ী আমরা মানবিক যুবলীগ সারাদেশে অসহায় মানুষের  জন্য দুই মাস ব্যাপী শীতবস্ত্র বিতরণ কর্মসূচি  হাতে নিয়েছি। তারই ধারাবাহিকতায় আজকে আমি আমার নিজ জন্মস্থান মিরসরাই উপজেলার শীতার্ত মানুষদের কম্বল বিতরণ করেছি ।

তিনি আরও বলেন, দেশে শীতের তীব্রতা বাড়ায় দরিদ্র ও অসহায় মানুষ অত্যাধিক কষ্ট পাচ্ছে। আমাদের এই কর্মসূচি পৌষ ও মাঘ মাস পর্যন্ত অব্যাহত থাকবে। শীত এলেই দরিদ্র অসহায় মানুষ শীতে কাতর হয়ে যায়, খাবারের চেয়েও তাদের শীত নিবারণ জরুরী হয়ে পড়ে। 

তিনি সরকারের পাশাপাশি যুবলীগের কর্মীদের এই মহৎ কাজের নির্দেশনার জন্য মানবিক যুবলীগের প্রবক্তা শেখ ফজলে শামস পরশ ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা জানান।

এছাড়া, সমাজের বিত্তশালীদের শীতার্ত মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, বিশেষ করে আমাদের নজর দিতে হবে গ্রামের খেটে খাওয়া মানুষ, শিশু ও বয়স্কদের প্রতি। মানবতার পাশে দাঁড়ানোই হচ্ছে সর্বোত্তম কাজ।

এই সময় আরও উপস্থিত ছিলেন যুবলীগ নেতা ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি আছিফ রহমান শাহীন, যুবলীগ নেতা মঞ্জুরুল হাসান, যুবলীগ নেতা ইমতিয়াজ অভি, লেখক ও সাংবাদিক আকাশ ইকবাল, যুবলীগ নেতা শওকত আজিম রিংকুসহ এলাকার মুরুব্বি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এএএম