শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

'যতদিন লাগবে ততদিন ইউক্রেনকে সহায়তা করবে যুক্তরাষ্ট্র'

আপডেট : ২০ জানুয়ারি ২০২৩, ২৩:১২

মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন  ইউক্রেনকে কীভাবে আত্মরক্ষা করতে সাহায্য করা যায় তা নিয়ে আলোচনা করেছেন।

শুক্রবার (২০ জানুয়ারি) তিনি জানান যুক্তরাষ্ট্র ইউক্রেনকে ততোক্ষণ সাহায্য চালিয়ে যাবে, যতক্ষণ না পর্যন্ত কিয়েভ এবং বিশ্ব একটি  নিষ্পত্তিমূলক মুহূর্তের মুখোমুখি হবে। খবর রয়টার্স। 

জার্মানিতে ইউক্রেন ডিফেন্স কন্টাক্ট গ্রুপের মিটিংয়ে অস্টিন তার সূচনাবক্তব্যে বলেন, "বিশ্বের একটি  নিশ্চিত দশকে এটি ইউক্রেনের জন্য একটি নিষ্পত্তিমূলক মুহূর্ত, তাই কোন ভুল করবেন না,আমরা যতদিন লাগবে ততদিন ইউক্রেনের আত্মরক্ষাকে সমর্থন করব। এখন, আমরা জানি যে রাশিয়া আগ্রাসন এবং বিজয়ের দিকে ঝুঁকছে। এবং রাশিয়ান বাহিনী তাদের ভয়ঙ্কর আক্রমণ বাড়িয়েছে, অনেক নিরীহ ইউক্রেনীয়কে হত্যা করেছে। আমরা কয়েকদিন আগে ডিনিপ্রো শহরে আবার রাশিয়ার নিষ্ঠুরতা দেখেছি,"

তিনি আরও বলেন, "এটি একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। রাশিয়া পুনর্গঠন, নিয়োগ এবং পুনরায় সজ্জিত করার চেষ্টা করছে। এখন ধীর হওয়া যাবে না।  আরও গভীরে যেতে হবে। ইউক্রেনের জনগণ আমাদের দেখছে। ক্রেমলিন আমাদের দেখছে। আর ইতিহাস আমাদের দেখছে। তাই আমরা হাল ছেড়ে দেব না। এবং আমরা ইউক্রেনকে রাশিয়ার সাম্রাজ্যবাদী আগ্রাসন থেকে আত্মরক্ষা করতে সাহায্য করার জন্য আমাদের সংকল্পে নড়ব না,” 

অস্টিন জানায় ইউক্রেনকে আত্মরক্ষায় সহায়তা করার জন্য নেতৃত্ব দিতে এবং তাদের অংশ করতে মার্কিন যুক্তরাষ্ট্র দৃঢ়প্রতিজ্ঞ।

ইত্তেফাক/এমএএম