বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‌সিট বেল্ট বাঁধতে 'ভুলে' জ‌রিমানা দিলেন ঋ‌ষি সুনাক

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ০২:১০

চলন্ত গাড়িতে সিট বেল্ট বাঁধা ছাড়া দেখা গেল যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাককে। যেখানে গাড়িতে উঠলে সিট বেল্ট না বাঁধাকে অপরাধ হিসেবে দেখা হয়। শুধু তাই নয়, ব্রিটেনে এর জন্য জরিমানা গুনতে হয় ৫০০ ইউরো। খবর বিবিসি

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক

ল্যাঙ্কাশায়ার পুলিশ এ ঘটনার কারণ খতিয়ে দেখছে। যদিও প্রধানমন্ত্রী ঋষি সুনাক এ ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন এবং বলেছেন একটি সোশ্যাল মিডিয়া ক্লিপ বানানোর জন্য সিট বেল্ট খুলে ফেলা ‘সঠিক কাজ’ হয়নি। প্রধানমন্ত্রী ঋষি সুনাকের মুখপাত্র জানিয়েছেন, তিনি তার ভুল পুরোপুরিভাবে স্বীকার করে ক্ষমা চেয়েছেন।

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক

এ ঘটনার সমালোচনা করছে লেবার পার্টির লোকজন। দলটির মুখপাত্র এটাও বলেন, কীভাবে সিট বেল্ট বাঁধতে হয়, ডেবিট কার্ড, ট্রেন সার্ভিস ব্যবহার করতে হয়, কীভাবে অর্থনীতি ও দেশ পরিচালনা করতে হয়, তা সুনাক জানেনই না। এ ধরনের ঘটনার তালিকা আরও দীর্ঘ হচ্ছে। ভিডিওটি যখন শুট করা হয়েছিল তখন প্রধানমন্ত্রী ল্যাঙ্কাশায়ারে ছিলেন। ইংল্যান্ডের উত্তরে ভ্রমণ করছিলেন তিনি।

সুনাকের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা হয়েছিল ঐ ভিডিও। গাড়ি চালানোর সময় সিট বেল্ট না বাঁধলে স্পটে ১০০ ইউরো জরিমানা দিতে হয় যুক্তরাজ্যে। মামলা আদালত পর্যন্ত গড়ালে দিতে হয় ৫০০ ইউরো।

ইত্তেফাক/এমএএম