বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বার্সা থেকে অ্যাটলেটিকোতে ডিপাই

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ১৫:২৭

প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার ডাচ ফরোয়ার্ড মেমফিস ডিপাইয়ের সঙ্গে চুক্তি করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আড়াই বছরের চুক্তিতে দলবদল করেছে নেদারল্যান্ডের এই ফরোয়ার্ড। 

বৃহস্পতিবারই (১৯ জানুয়ারি) বার্সেলোনার অনুমতি নিয়ে মাদ্রিদের ক্লাবটির হয়ে অনুশীলনও করেছে ২৮ বছর বয়সী ডিপাই। চলতি বছরের শুরুতে পর্তুগালের ফরোয়ার্ড জোয়াও ফেলিক্সকে ধারে চেলসিতে ছেড়ে দিয়েছে অ্যাটলেটিকো। যে কারনে আক্রমনভাগে নতুন শক্তির যোগান দিবেন ডিপাই। বার্সেলোনা এক বিবৃতিতে বলেছে, তারা সব মিলিয়ে চার  মিলিয়ন ইউরোর বিনিময়ে  ডিপাইকে ছেড়ে দিয়েছে।
 
এর আগে পিএসভি আইন্দোভেন  ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলেছেন ডিপাই। এরপর ২০২১ সালের জুলাইয়ে অলিম্পিক লিঁও থেকে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন এই ডাচ ফরোয়ার্ড। কাতালান জায়ান্টদের হয়ে এ পর্যন্ত ৪২ ম্যাচে করেছেন ১৪ গোল। গত বছর পোলিশ তারকা রবার্ট লেওয়ান্ডোভস্কিকে দলে নেওয়ার পর মূল দলে কোচ জাভি হার্নান্দেজের বিবেচনায় অনেকটাই পিছিয়ে পড়েন ডিপাই।

২০১৩ সালে জাতীয় দলের জার্সি গায়ে অভিষেকের পর ৮৬ ম্যাচ খেলে ৪৩ গোল করেছেন এই ফরোয়ার্ড। যা তাকে নেদারল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রবিন ফন পার্সির থেকে সাত গোল পিছনে রেখেছে। কাতার বিশ্বকাপেও নেদারল্যান্ডের হয়ে খেলেছেন ডিপাই। কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পোঁছানো ডাচ দলের হয়ে এক গোলও করেছেন ডিপে। শেষ আটে আর্জেন্টিনার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় নেদারল্যান্ড।

ইত্তেফাক/এসএস