বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কাউখালীতে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ১৯:৩২

ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু পরিষদের সদ্য প্রয়াত সভাপতি ডাক্তার এস এ মালেক স্মরণে শনিবার (২১ জানুয়ারি) পিরোজপুরের কাউখালীতে শীতার্ত ও অসহায় মানুষদের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কার্যালয়ে ৬ জানুয়ারি মাসব্যাপী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন চিকিৎসক ডাক্তার শেখ আব্দুল্লাহ আল মামুন। ফিকামলি তত্ত্বের জনক, বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির প্রধান পৃষ্ঠপোষক ড. আবদুল ওয়াদুদ এর সৌজন্যে সারাদেশে এ কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মৃদুল আহমেদ সুমন, প্রিন্সিপাল আবুল বাশার বাদশা, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য কাউখালী উপজেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা এবি এম শাজাহান ও সাধারণ সম্পাদক এ্যাড স্বপন তালুকদার, সিনিয়র সহসভাপতি মুজাহিদ সেলিম, প্রেসক্লাবের সভাপতি রিয়াদ মাহমুদ, সাধারণ সম্পাদক সৈয়দ বশির আহম্মেদ, সাবেক সভাপতি পান্নু জোমাদ্দার, উপজেলা আওয়মীলীগের দপ্তর সম্পাদক সোহাগ তালুকদার, ইউপি সদস্য রুবেল রিয়াজি, বঙ্গবন্ধু পরিষদের ধর্মবিষয়ক সম্পাদক দুলাল হোসেন সদস্য তাবারেক হোসেন সাবেক ইউপি সদস্য কাঞ্চন আলী শেখ, উপজেলা ছাত্রলীগ যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ব্যবসায়ী সমিতির যুগ্ম সম্পাদক শেখ নেয়ামত আলীসহ বিভিন্ন সামাজিক রাজনৈতিক ব্যক্তিবর্গ ও শীতার্ত অসহায় মানুষ। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সাধারণ মানুষের কাছে তুলে ধরার জন্য কম্বলের সঙ্গে প্রধানমন্ত্রীর উন্নয়নের বার্তা সম্বলিত লিফলেটও বিতরণ করা হয়। দেশব্যাপী এ বিতরণ কার্যক্রম আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত চলমান থাকবে। 

অনুষ্ঠানে কাউখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মৃদুল আহমেদ সুমন বলেন, কম্বল বিতরণ নিয়ে অনেক সময় লোক দেখানো রাজনীতি চলে। কিন্তু ড. আবদুল ওয়াদুদ এক্ষেত্রে এক বিরল দৃষ্টান্ত। তার বাড়ী পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া থানায়। তিনি ভাণ্ডারিয়ার মত সারাদেশের প্রায় সব উপজেলায় কম্বল বিতরণ করছেন। শুধু কম্বল বিতরণই নয় মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে ব্যাপক জনমত গঠনে বর্তমান সরকারের উন্নয়নের বার্তা সম্বলিত লিফলেট গ্রামে-গঞ্জে মাঠে-ঘাটে, হাটে-বাজারে বিলি করে বেড়াচ্ছেন। 

প্রিন্সিপাল আবুল বাশার বাদশা বলেন, স্বাধীনতা বিরোধী বিএনপি ও জামায়াতের মিথ্যাচার ও অপপ্রচারের বিরুদ্ধে ড. আব্দুল ওয়াদুদ এর সম্পাদনায় লিফলেট সাধারণ মানুষের মধ্যে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ডের সঠিক চিত্র তুলে ধরবে ও প্রধানমন্ত্রীর পক্ষে ব্যাপক জনমত গড়বে একথা নিশ্চিতভাবে বলতে পারি। 

ইত্তেফাক/এআই