বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতলো ভারত

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ১৯:৩৫

বোলারদের নৈপুণ্যে এক ম্যাচ বাকী রেখেই নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ নিশ্চিত করলো স্বাগতিক ভারত। শনিবার (২১ জানুয়ারি) রায়পুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে ভারত। এর আগে প্রথম ওয়ানডে ১২ রানে জিতেছিলো ভারত। এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয় নিশ্চিতের সঙ্গে ২-০ ব্যবধানে এগিয়ে থাকলো টিম ইন্ডিয়া।

টস জিতে ব্যাট করতে নেমে ভারতীয় বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারী নিউজিল্যান্ড। ইনিংসের ১১তম ওভারে ১৫ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে। এ অবস্থায় মিডল-অর্ডারে ছোট-ছোট ইনিংস খেলে নিউজিল্যান্ডকে দ্রুত গুটিয়ে যাবার হাত থেকে রক্ষা করেন গ্লেন ফিলিপস-মাইকেল ব্রেসওয়েল ও মিচেল স্যান্টনার। 

ফিলিপস ৩৬, স্যান্টনার ২৭ ও ব্রেসওয়েল ২২ রান করেন। শেষ পর্যন্ত ৩৪ দশমিক ৩ ওভারে নিউজিল্যান্ডকে ১০৮ রানে গুটিয়ে যায়  নিউজিল্যান্ড। ভারতের মোহাম্মদ সামি ১৮ রানে ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া-ওয়াশিংটন সুন্দর। 

১০৯ রানের সহজ টার্গেটে শুরু থেকেই মারমুখী মেজাজে ছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তার হাফ-সেঞ্চুরিতে উদ্বোধনী জুটিতে ৭২ রান পায় ভারত। ৭টি চার ও ২টি ছক্কায় ৫০ বলে ৫১ রান করে বিদায় নেন রোহিত। তিন নম্বরে নেমে ১১ রানের বেশি করতে পারেননি বিরাট কোহলি। 

ইশান কিষানকে নিয়ে ২১তম ওভারের প্রথম বলেই ভারতের জয় নিশ্চিত করেন আগের ম্যাচে ডাবল-সেঞ্চুরি করা ওপেনার শুভমান গিল। কিষান ৮ ও গিল ৪০ রানে অপরাজিত থাকেন। আগামী ২৪ জানুয়ারি ইন্দোরে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

ইত্তেফাক/জেডএইচ