শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শুরু হচ্ছে প্রথম নারী কর্পোরেট কাবাডি লিগ   

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ২০:৩৩

দেশের কাবাডিতে শুরু হতে যাচ্ছে নতুন অধ্যায়। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় প্রথমবারের মত শুরু হচ্ছে কর্পোরেট ওমেন্স কাবাডি লিগ। ৬ দল নিয়ে রোববার (২২ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় মাঠে গড়াবে ১০ দিনের এই লিগ।

শনিবার (২১ জানুয়ারি) বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) ভবনের ডাচ বাংলা অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে আসরের বিস্তারিত তুলে ধরেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক, লিগ কমিটির  চেয়ারম্যান,পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান।সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ফেডারেশনের  যুগ্ম সম্পাদক, লিগ কমিটির কো-চেয়ারম্যান গাজী মো: মোজাম্মেল হক, যুগ্ম সম্পাদক নেওয়াজ সোহাগ।

হাবিবুর রহমান বলেন, 'দেশের নারী খেলোয়াড়দের আর্থিক দিক বিবেচনা করে প্রথমবারের মতো মেয়েদের কর্পোরেট কাবাডি লিগ আয়োজন করা হচ্ছে। কর্পোরেট লিগ হলে কাবাডির মেয়েরা আর্থিকভাবে লাভবান হবে। তখন মেয়েরা কাবাডির প্রতিও আগ্রাহী হবে। এই টুর্নামেন্ট থেকে অধিক সংখ্যক মেধাবী খেলোয়াড়  খুঁজে বের করা সম্ভব হবে। আমরা বিশ্বাস করি, কর্পোরেট লিগ দেশের নারী কাবাডির জাগরণ ঘটবে।'

রোববার (২২ জানুয়ারি) শুরু হয়ে ৩১ জানুয়ারি পর্যন্ত জাতীয় কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ডাবল লিগ পদ্ধতির এই প্রতিযোগিতা। ছয়টি দলের মালিকানায় রয়েছে দেশের ছয়টি কর্পোরেট হাউজ। দলগুলো হচ্ছে- বেঙ্গল গ্রুপের পৃষ্ঠপোষকতায় বেঙ্গল ওয়ারিয়র্স, আহসান গ্রুপের পৃষ্ঠপোষকতায় মতলব থান্ডার, ইকো ফ্রেশ ইন্টারন্যাশনাল লিমিটেডের পৃষ্ঠপোষকতায় নরসিংদী লিজেন্ডস, ব্রিজ ফার্মার পৃষ্ঠপোষকতায় ঢাকা টুয়েলভ, টেকনো মিডিয়ার পৃষ্ঠপোষকতায় টেকনো মিডিয়া ও নারায়ণগঞ্জ গ্লাডিয়েটর্স।

ইত্তেফাক/জেডএইচ