শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইউএনও’র অপসারণ দাবিতে নাগরিক কমিটির ঝাড়ু মিছিল 

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ২২:৩৩

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উপমা ফারিসার বিরুদ্ধে কমিশন বাণিজ্য, ঘুষ-দুর্নীতি,ক্ষমতার অপব্যবহারের অভিযোগ উঠেছে। শনিবার (২১ জানুয়ারি) দুপুরে ইউএনও উপমা ফারিসার অপসারণ দাবিতে পৌরসভার সামনে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও ঝাড়ু মিছিল করে নাগরিক কমিটি।

মানববন্ধনে বক্তারা বলেন, ইউএনও উপমা ফারিসা সরিষাবাড়ীতে যোগদানের পর থেকে সরকারি বরাদ্দে নানা অনিয়ম, ক্ষমতার অপব্যবহার করা সহ ঘুষ বাণিজ্য করে আসছেন। দুর্নীতির আলামত নষ্ট করতে ইউএনও’র কার্যালয়ে অগ্নিকাণ্ডের নাটক সাজায়। এসিল্যান্ড পদ শূন্য হওয়ার পরও তদবির করে ইউএনও অতিরিক্ত এসিল্যান্ডের দায়িত্ব পালন করছেন। এ দায়িত্ব পেয়ে ভূমি অফিসের জমিজমার প্রতিটি খারিজে ষুষ আদায়সহ নানা অনিয়ম করে আসছেন। অনিয়মের তথ্য গোপন করতে উপজেলা ভূমি অফিস ও কামরাবাদ ইউনিয়ন ভূমি অফিসে চুরির নাটক সাজানো হয়। 

ছবি: ইত্তেফাক

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সরিষাবাড়ী নাগরিক কমিটির আহ্বায়ক এডভোকেট শহিদুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আব্দুল জলিল মাস্টার, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-আমিন হোসাইন শিবলু, পৌর ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ, সাধারণ সম্পাদক ইসমাইল খন্দকারসহ অনেকে। 

উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসার মোবাইল ফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি। এছাড়া জামালপুরের জেলা প্রশাসক শ্রাবস্তী রায় বলেন, জানি না আসলে কি ঘটেছে। বিষয়টি তদন্ত করে দেখব।

ইত্তেফাক/বুখারী/পিও