বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘এ সিরিজের গল্পে ভিন্নতা আছে’

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ১৩:১৯

‘স্বর্ণ মানব’ সিরিজের নাটকগুলো দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছিল। যে কারণে দর্শকের কথা ভেবেই আবারো স্বর্ণমানব-৫ নির্মিত হয়েছে। যার নাম রাখা হয়েছে ‘মাই সেকেন্ড হোম’। আগামী ২৬ জানুয়ারি জাতীয় কাস্টমস দিবসে দেশের ছয়টি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে ড. মইনুল খান রচিত ও এস এ হক পরিচালিত বিশেষ টেলিফিল্ম স্বর্ণমানব-৫ ‘মাই সেকেন্ড হোম’। এরই মধ্যে নাটকটির নির্মাণকাজ শেষ হয়েছে।

ড. মইনুল খানের রচনা ও সার্বিক নির্দেশনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন এস এ হক অলিক। চরিত্রে অভিনয় করেছেন আজিজুল হাকিম, শহীদুজ্জামান সেলিম, তারিন জাহান, মোশাররফ করিম, রুনা খান, রাশেদ সীমান্তসহ আরো অনেকে।

আগামী ২৬ জানুয়ারি আন্তর্জাতিক কাস্টমস দিবসে টেলিফিল্মটি প্রচার করা হবে পাঁচটি টেলিভিশন চ্যানেলে। ৫টি টিভি চ্যানেল হলো— চ্যানেল আই (বিকেল ৫:৩০), বৈশাখী টিভি (রাত ১০:০০), আরটিভি(দুপুর ২:১৫), এনটিভি (রাত ৯:৩০), দীপ্ত (রাত ১১:৩০) ও বাংলাভিশন (বিকেল ৪:৩০)।

লেখক নিজে শুটিং স্পটে থেকে সরাসরি টেলিফিল্ম নির্মাণে তত্বাবধান করেছেন। তিনি কাস্টমস গোয়েন্দা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক; বর্তমানে এনবিআরের মেম্বার হিসেবে কর্মরত আছেন। 

ছবি: সংগৃহীত

লেখক বলেন, এবারের সিরিজের গল্পে ভিন্নতা আছে; রয়েছে চরিত্রের বুননেও। যা বাস্তবতার সাথে মিল দেখা যাবে। প্রতিটি সিরিজের মতো এবারের পর্বটিও গল্পের মাধ্যমে জনমনে সচেতনতা বাড়াবে বলে আমার বিশ্বাস।

মোশাররফ করিম বলেন, স্বর্ণমানব ৫ এর কাজটিতে আমি অভিভূত। অত্যন্ত আন্তরিকতার সাথে চরিত্রটি করেছি। আশা করি দর্শকের কাছে এটি ভাল লাগবে।

অভিনেতা রাশেদ সীমান্ত বলেন, মোশাররফ করিম হচ্ছেন অভিনয় জগতের হিমালয়।তার সাথে একই স্বর্ণমানব ৫ এ কাজ করতে পেরে আনন্দিত।গল্পটির চরিত্রের বুনন অসাধারণ লাগবে দর্শকদের কাছে।আমি বলতে পারি, এটি একটি ব্যতিক্রমী ধরনের কাজ হয়েছে।এধরনের কাজ আরও হওয়া উচিত।

ইত্তেফাক/বিএএফ